হাওড়া পুরসভার সঙ্গে জুড়ল বালি

বালি পুর এলাকা হওড়া পুরসভার সঙ্গে মিশিয়ে দেওয়ার জন্য সরকারি প্রস্তাব পাশ হল বিধানসভায়। বুধবার বিধানসভায় পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিমের আনা প্রস্তাবে বাম ও কংগ্রেস বিরোধিতা করে। ভোটে বিরোধীদের হারিয়ে পাশ হয়ে যায় প্রস্তাবটি। তিন লক্ষ বাসিন্দার বালি পুর এলাকার যথাযথ উন্নয়ন হচ্ছে না, এই অভিযোগ তুলে সরকার পক্ষ এ দিন সংযুক্তিকরণের প্রস্তাবটি সভায় উত্থাপন করে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৮ জুন ২০১৫ ০২:৩০
Share:

বালি পুর এলাকা হওড়া পুরসভার সঙ্গে মিশিয়ে দেওয়ার জন্য সরকারি প্রস্তাব পাশ হল বিধানসভায়। বুধবার বিধানসভায় পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিমের আনা প্রস্তাবে বাম ও কংগ্রেস বিরোধিতা করে। ভোটে বিরোধীদের হারিয়ে পাশ হয়ে যায় প্রস্তাবটি।
তিন লক্ষ বাসিন্দার বালি পুর এলাকার যথাযথ উন্নয়ন হচ্ছে না, এই অভিযোগ তুলে সরকার পক্ষ এ দিন সংযুক্তিকরণের প্রস্তাবটি সভায় উত্থাপন করে। প্রস্তাবের বিরোধিতা করেন বাম বিধায়ক আমজাদ হোসেন। প্রস্তাবের বিরোধিতা করেন কংগ্রেস বিধায়ক অসিত মিত্রও।

Advertisement

জবাবে পুরমন্ত্রী বলেন, ‘‘কোনও এলাকার পাঁচ লক্ষ জনসংখ্যা না থাকলে পুরসভা করা যায় না। বালিতে তিন লক্ষ মানুষ রয়েছেন। ওই এলাকার উন্নয়নের স্বার্থে হাওড়া পুরসভার সঙ্গে সংযুক্তিকরণ করা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন