বিজেপি-তৃণমূল সংঘর্ষ, জয়পুরে জখম আট জন

এ দিন বিকেল ৪টে নাগাদ ভাটোরা পঞ্চায়েত অফিসের সামনে থেকে সঙ্কল্প যাত্রার প্রস্তুতি চালাচ্ছিল বিজেপি। আনা হয়েছিল দু’টি টোটো। কিন্তু যাত্রার আগেই শুরু হয়ে যায় অশান্তি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জয়পুর ও পুরশুড়া শেষ আপডেট: ২২ অক্টোবর ২০১৯ ০২:০৬
Share:

প্রতীকী ছবি।

দু’টি টোটো এবং শ’চারেক কর্মী-সমর্থককে নিয়ে সোমবার বিকেলে জয়পুরের ভাটোরায় ‘সঙ্কল্প যাত্রা’র আয়োজন করেছিল বিজেপি। কিন্তু তৃণমূলের সঙ্গে সংঘর্ষের জেরে বিজেপির সেই কর্মসূচি ভণ্ডুল হয়ে গেল। উভয় পক্ষের ৮ জন জখম হয়েছেন। পরিস্থিতি সামলাতে গ্রামে পুলিশ যায়। এলাকায় উত্তেজনা থাকায় পুলিশ মোতায়েন করা হয়। পুলিশ জানিয়েছে, দু’পক্ষই মৌখিক ভাবে অভিযোগ জানিয়েছে। তদন্ত হচ্ছে।

Advertisement

এ দিন বিকেল ৪টে নাগাদ ভাটোরা পঞ্চায়েত অফিসের সামনে থেকে সঙ্কল্প যাত্রার প্রস্তুতি চালাচ্ছিল বিজেপি। আনা হয়েছিল দু’টি টোটো। কিন্তু যাত্রার আগেই শুরু হয়ে যায় অশান্তি। বিজেপির অভিযোগ, তৃণমূল কর্মী-সমর্থকেরা রড, আগ্নেয়াস্ত্র নিয়ে সেখানে হাজির হয়ে সঙ্কল্প যাত্রায় অংশগ্রহণকারীদের বেধড়ক পেটাতে থাকে। একটি টোটো ভেঙে দেওয়া হয়। অন্য টোটোটি নিয়ে চালক পালিয়ে যান। তাঁদের আহত পাঁচ কর্মী-সমর্থককে জয়পুর গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বিজেপির হাওড়া (গ্রামীণ) জেলা সভাপতি অনুপম মল্লিকের অভিযোগ, ‘‘বিনা প্ররোচনায় তৃণমূল হামলা চালিয়েছে।’’

অভিযোগ মানেনি তৃণমূল। তাদের পাল্টা অভিযোগ, সঙ্কল্প যাত্রার নামে বিজেপির পক্ষ থেকে মাইকে কিছু তৃণমূল নেতাকর্মীর নামে কুমন্তব্য করা হচ্ছিল। তারপরেই তারা ভাটোরা পঞ্চায়েত অফিসে ভাঙচুর চালায় এবং সেখানে থাকা তৃণমূল কর্মী-সমর্থককে মারধর করে। স্থানীয় এক তৃণমূল নেতা বলেন, ‘‘বিজেপি উদ্দেশ্যপ্রণোদিত ভাবে হামলা করল।’’

Advertisement

অন্য দিকে, রবিবার রাতে হুগলির পুরশুড়ার কেলেপাড়ায় চার তৃণমূল কর্মীকে লাঠি-বাঁশ দিয়ে মারধরের অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে। প্রহৃতদের মধ্যে রামপ্রসাদ পাল নামে একজনকে আরামবাগ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনায় জড়িত অভিযোগে রাতেই পুলিশ দীপঙ্কর রুইদাস, শৈলৈন মালিক এবং ঝন্টু রুইদাস নামে স্থানীয় তিন বিজেপি কর্মীকে গ্রেফতার করে। দলীয় পতাকা খুলে দেওয়াকে কেন্দ্র করে কয়েক দিন ধরেই ওই এলাকায় দু’পক্ষের মধ্যে গোলমাল চলছিল। অভিযোগ উড়িয়ে বিজেপির আরামবাগ সাংগঠনিক জেলা সভাপতি বিমান ঘোষের দাবি, “গ্রামগত ঝগড়া-মারপিটে তৃণমূল মিথ্যা আমাদের দলের নাম জড়াচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন