টুকরো খবর

হাওড়ার শিবপুর কেন্দ্রের তৃণমূল বিধায়ক জটু লাহিড়ীর বিরুদ্ধে অবশেষে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করল পুলিশ। বিধায়কেরই এক প্রতিবেশী পুলিশের কাছে অভিযোগ করে জানান, গত ১২ তারিখ বিধায়ক তাঁর বাড়িতে ঢুকে তাঁকে এবং তাঁর স্ত্রীকে বেধড়ক মারধর করেন।

Advertisement
শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৪ ০১:৪৪
Share:

বিধায়কের বিরুদ্ধে মামলা রুজু

Advertisement

নিজস্ব সংবাদদাতা • কলকাতা

হাওড়ার শিবপুর কেন্দ্রের তৃণমূল বিধায়ক জটু লাহিড়ীর বিরুদ্ধে অবশেষে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করল পুলিশ। বিধায়কেরই এক প্রতিবেশী পুলিশের কাছে অভিযোগ করে জানান, গত ১২ তারিখ বিধায়ক তাঁর বাড়িতে ঢুকে তাঁকে এবং তাঁর স্ত্রীকে বেধড়ক মারধর করেন। তাঁর স্ত্রীর শ্লীলতাহানিও করেন। সব অভিযোগই ওইদিন অস্বীকার করেন জটুবাবু। পুলিশ জানায়, অভিযোগ পাওয়ার পরই ওই বিধায়কের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪৪৮ ধারা (জোর করে বাড়িতে ঢোকা), মারধর (৩২৩), ৫০৬ (অপরাধমূলক ভীতি প্রদর্শন) এবং ৩৫৪ ধারায় (শ্লীলতাহানি) মামলা দায়ের করে তদন্ত শুরু হয়েছে। অভিযোগ উঠেছিল, ঘটনার পর বিধায়কের বিরুদ্ধে দম্পতির অভিযোগ নিতে টালবাহানা করে জগাছা থানা। পরে পুলিশের আধিকারিকদের হস্তক্ষেপে অভিযোগ দায়ের হয়। জটুবাবুর সঙ্গে ফোনে কথা বলার চেষ্টা করলে তিনি ফোন ধরেননি। এসএমএস পাঠালেও জবাব দেননি।

Advertisement

আরামবাগে ফুটবল

নিজস্ব সংবাদদাতা • আরামবাগ

সোমবার আরামবাগের মহকুমা সুপার লিগ ফুটবলের ‘এ’ গ্রুপের খেলায় রাগপুর সবুজ সংঘ ১-০ গোলে হারাল বিদ্যুৎ অ্যাথলেটিক ক্লাবকে। গোল করেন রাকেশ কর্মকার। তার আগে রবিবার বি’ গ্রুপের খেলায় রাঙ্গামাটি পোনপাড়া আদিবাসী গাঁওতা ৩-১ গোলে চাঁদপুর উদীয়মান কিশোর সঙ্ঘকে হারায়। বিজয়ী দলের পক্ষে গোল করেন গণেশ মাণ্ডি, সুশান্ত হাঁসদা ও চন্দন হেমব্রম। বিজিত দলের গোলদাতা লক্ষ্মীরাম মাণ্ডি। অন্য দিকে, গোঘাট-২ ব্লক ক্রীড়া সংস্থার উদ্যোগে সোমবার থেকে এলাকার ৯টি পঞ্চায়েত এলাকার বিভিন্ন গ্রাম এবং ক্লাবের মোট ৫৬টি দল নিয়ে ব্লক পর্যায়ের ফুটবল শুরু হল। উদ্বোধন করেন বিডিও শিবপ্রিয় দাশগুপ্ত।

দুর্ঘটনায় দুই যুবকের মৃত্যু

মোটরবাইকে বাড়ি ফেরার সময়ে লরির সঙ্গে সংঘর্ষে মৃত্যু হল দুই যুবকের। আহত হন তাঁদের এক সঙ্গী। রবিবার রাতে দুর্ঘটনাটি ঘটে আরামবাগের হরিণখোলা সেতুর কাছে। পুলিশ জানায়, মৃতদের নাম সোনাই মালিক (১৯) এবং কালীপদ মালিক (১৮)। আহত সুকুমার মালিককে আশঙ্কাজনক অবস্থায় কলকাতার মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তিন জনেরই বাড়ি আরামবাগের গোলামিচক গ্রামে। পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, ওই দিন রাত ১০টা নাগাদ পুড়শুড়ার সোদপুরের দিক থেকে ওই তিন জন ফিরছিলেন। হরিণখোলা সেতুর কাছে গ্রামে ঢোকার মুখে তারকেশ্বরমুখী একটি লরির সঙ্গে তাঁদের মোটরবাইকের সংঘর্ষ হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় সোনাইয়ের। কালীপদ এবং সুকুমারকে আরামবাগ মহকুমা হাসপাতলে নিয়ে যাওয়া হয়। রাতেই তাঁদের কলকাতার মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করানো হয়। সেখানেই কালীপদ মারা যান।

এবিভিপি-র সম্মেলন আন্দুলে

বিজেপি প্রভাবিত ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের (এবিভিপি) হাওড়া জেলা সম্মেলন অনুষ্ঠিত হল আন্দুলের একটি সভাগৃহে। হাওড়া জেলা এবিভিপি সূত্রে খবর, রবিবার ওই সম্মেলনে জেলার বিভিন্ন কলেজ থেকে ৫০ জ‌ন প্রতিনিধি যোগ দিয়েছিলেন। সম্মেলনে নতুন জেলা কমিটি ও আন্দোলন কমিটি তৈরি করা হয়েছে। সংগঠনের জেলা সম্পাদক সুদীপ দেবনাথ জানান, জেলা জুড়ে চলছে সদস্য সংগ্রহ অভিযান। তাই পুরনো জেলা কমিটিই বহাল রাখা হয়েছে।

স্মারকলিপি

উলুবেড়িয়া পুরসভার নির্বাচনের দাবি-সহ ১২ দফা দাবিতে পুরসভার অ্যাডমিনিস্ট্রেটর নিখিল রঞ্জনের কাছে স্মারকলিপি দিল বামফ্রন্ট। সোমবার বিকেল ৩টে থেকে ৫টা পর্যন্ত পুরসভার সামনে সমাবেশ করা হয়। তার পর স্মারকলিপি দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন