টুকরো খবর

সাতসকালে জিম থেকে মোটরবাইকে চড়ে বাড়ি ফেরার পথে নিজের কোমরে গোঁজা রিভলভারের গুলি ছিটকে যাওয়ায় জখম হলেন চাঁপদানির এক ওষুধ ব্যবসায়ী। সোমবার আরবিএস রোডে ওই ঘটনায় জখম মুকেশ মিশ্র নামে বছর পঁচিশের ওই যুবককে প্রথমে চন্দননগর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে চুঁচুড়া হাসপাতালে ভর্তি করানো হয়।

Advertisement
শেষ আপডেট: ১১ নভেম্বর ২০১৪ ০১:০৪
Share:

নিজের রিভলভারের গুলিতে জখম ব্যবসায়ী

Advertisement

নিজস্ব সংবাদদাতা • ভদ্রেশ্বর

সাতসকালে জিম থেকে মোটরবাইকে চড়ে বাড়ি ফেরার পথে নিজের কোমরে গোঁজা রিভলভারের গুলি ছিটকে যাওয়ায় জখম হলেন চাঁপদানির এক ওষুধ ব্যবসায়ী। সোমবার আরবিএস রোডে ওই ঘটনায় জখম মুকেশ মিশ্র নামে বছর পঁচিশের ওই যুবককে প্রথমে চন্দননগর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে চুঁচুড়া হাসপাতালে ভর্তি করানো হয়। তাঁর বাঁ পায়ের উপরের দিকে গুলি লেগেছে। যদিও এ দিন ঘটনার ঠিক পরেই তিনি দাবি করেছিলেন, দুষ্কৃতীরা তাঁকে গুলি করেছে। অতিরিক্ত পুলিশ সুপার (শিল্পাঞ্চল) জয়িতা বসু বলেন, ‘‘জেরায় ওই ব্যবসায়ী কবুল করেছেন, কোনও দুষ্কৃতীর গুলিতে নয়, তাঁর নিজের রিভলভার থেকেই কোনও ভাবে ছিটকে যাওয়া গুলিতেই তিনি জখম হন। নিজেকে বাঁচানোর জন্যই মিথ্যা গল্প ফেঁদেছিলেন। রিভলভারটি আটক করা হয়েছে। বেআইনি অস্ত্র রাখার জন্য তাঁর বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।’’ পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, চাঁপদানিরই বাসিন্দা মুকেশ প্রতিদিনের মতো এ দিন সকাল ৮টা নাগাদ বৈদ্যবাটির জিম থেকে মোটরবাইকে ফিরছিলেন। গুলির শব্দ শুনে এবং মুকেশকে পড়ে যেতে দেখে আরবিএস রোডের লোকজন এগিয়ে আসেন। মুকেশ তাঁদের দুষ্কৃতী হামলার কথা বলে তড়িঘড়ি বাড়ি চলে যান। পরে তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। অস্ত্রোপচারের পরে তাঁর পা থেকে গুলি বের করা হয়। মুকেশের দাদা সন্তোষ মিশ্রও ভাইয়ের সুরেই প্রথমে দুষ্কৃতী হামলার কথা বলেছিলেন। পরে তিনি বলেন, “ভাইয়ের কাছে রিভলভার থাকত কিনা জানি না।’’

Advertisement

ভুয়ো পরিচয় দিয়ে প্রতারণা, ধৃত

নিজস্ব সংবাদদাতা • আরামবাগ

একটি বেসরকারি জীবনবিমা সংস্থার অফিসারের ভুয়ো পরিচয় দিয়ে বিমা করানোর নামে প্রতারণার অভিযোগে রবিবার দুপুরে আরামবাগের মায়াপুর মোড় থেকে এক যুবককে গ্রেফতার করল পুলিশ। ওই যুবককে ধরে প্রতারিতেরাই পুলিশের হাতে তুলে দেন। পুলিশ জানায়, ধৃতের কাছ থেকে পাওয়া ভোটার-কার্ডে তার নাম রয়েছে রাজু মজুমদার। বয়স ৩৯। বাড়ি দুর্গাপুরে। কার্ডটি জাল কিনা, খতিয়ে দেখা হচ্ছে। ধৃতকে জেরা করে বিভিন্ন জেলায় ছড়ানো একটি জালিয়াতি চক্রের সন্ধান মিলতে পারে বলে পুলিশের আশা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বছর চারেক আগে আরামবাগের হামিরবাটির সচীকান্ত ভট্টাচার্য ওই বিমা সংস্থার এক এজেন্টের মাধ্যমে বিমা করান। পরে তাঁর আত্মীয়দের অনেকেও বিমা করান। ওই এজেন্ট বিমা সংস্থার গুয়াহাটির একটি এজেন্সির কর্মী ছিলেন। পরে সেই এজেন্সি বিমা সংস্থাটি বাতিল করে। কিন্তু এজেন্ট গ্রাহকদের সে কথা জানাননি। তিনি কিস্তির টাকা নিতে থাকেন। কিন্তু চুক্তিমতো মাসে মাসে টাকা না মেলায় গ্রাহকদের সন্দেহ হয়। তাঁরা বিমা সংস্থার কলকাতা অফিসে গিয়ে জানতে পারেন, গুয়াহাটির ওই এজেন্সির লাইসেন্স বাতিল করা হয়েছে। গত অগস্টে ওই বিমা সংস্থার ‘আধিকারিক’ দাবি করে সচীকান্তবাবুকে এক জন ফোন করে দ্বিতীয় কিস্তির টাকা দাবি করেন। সেই মতো গ্রাহকেরা কিছু দিন আগে এক ব্যক্তির হাতে কিস্তির টাকা এবং সংশ্লিষ্ট কাগজপত্র তুলে দেন। কিন্তু ওই ‘আধিকারিক’কে তার পরে ফোনে না পেয়ে বিমা সংস্থার কলকাতা অফিসে গিয়ে তাঁরা জানতে পারেন, ফের প্রতারিত হয়েছেন। শনিবার সচীকান্তবাবু ফের ওই ‘আধিকারিক’-এর ফোন পান কিস্তির টাকা চেয়ে।

তৃণমূল কর্মীকে মার, গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা • গোঘাট

প্রতিবেশী এক তৃণমূল কর্মীকে মারধরের অভিযোগে রবিবার রাতে গোঘাটের বেঙ্গাই গ্রামের এক সিপিএম কর্মীকে গ্রেফতার করল পুলিশ। ধৃতের নাম পরেশ সাঁতরা। উত্তরপাড়ার দলীয় কর্মিসভা থেকে ফেরার পথে গ্রামের চৌমাথার মোড়ে অজয় ঘোষ নামে ওই তৃণমূল কর্মীকে পেটানো হয় বলে অভিযোগ। সিপিএমের গোঘাট জোনাল কমিটির সম্পাদক অরুণ পাত্রের দাবি, “তৃণমূলের নানা খবরদারি মানতে না পেরে প্রতিবাদ জানিয়েছিলেন আমাদের ওই কর্মী। তাতে দু’পক্ষের মারামারি হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন