টুকরো খবর

জিটি রোডের পাশ থেকে এক যুবকের রক্তাক্ত দেহ উদ্ধার হয়েছে। সোমবার, হাওড়ার মালিপাঁচঘরায়। মৃতের নাম বিজয় পাণ্ডে (৩৬)। পুলিশ জেনেছে, মোটরবাইকের ধাক্কায় মৃত্যু হয়েছে ওই যুবকের। পুলিশ জানায়, সোমবার জিটি রোড লাগোয়া জালান রোডে ওই যুবকের দেহটি দেখেন স্থানীয়েরা। ঘটনাস্থল থেকে মোটরবাইকের একটি নম্বর প্লেট এবং হেডলাইটের ভাঙা অংশ মিলেছে। অজ্ঞাতপরিচয় গাড়ির ধাক্কায় মৃত্যুর অভিযোগ দায়ের হয়েছে।

Advertisement
শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০১৪ ০১:৩৩
Share:

জিটি রোডে যুবকের রক্তাক্ত দেহ
নিজস্ব সংবাদদাতা • কলকাতা

Advertisement

জিটি রোডের পাশ থেকে এক যুবকের রক্তাক্ত দেহ উদ্ধার হয়েছে। সোমবার, হাওড়ার মালিপাঁচঘরায়। মৃতের নাম বিজয় পাণ্ডে (৩৬)। পুলিশ জেনেছে, মোটরবাইকের ধাক্কায় মৃত্যু হয়েছে ওই যুবকের। পুলিশ জানায়, সোমবার জিটি রোড লাগোয়া জালান রোডে ওই যুবকের দেহটি দেখেন স্থানীয়েরা। ঘটনাস্থল থেকে মোটরবাইকের একটি নম্বর প্লেট এবং হেডলাইটের ভাঙা অংশ মিলেছে। অজ্ঞাতপরিচয় গাড়ির ধাক্কায় মৃত্যুর অভিযোগ দায়ের হয়েছে। হাওড়া সিটি পুলিশের এসিপি (নর্থ) সৌমিক সেনগুপ্ত বলেন, “তিন যুবক বেপরোয়া ভাবে মোটরবাইক নিয়ে যেতে গিয়ে বিজয়কে ধাক্কা মারেন। ওই মোটরবাইকের এক আরোহীও জখম হয়ে হাসপাতালে ভর্তি।” সেই যুবককে জিজ্ঞাসাবাদ করেই এই ঘটনার কথা জেনেছে পুলিশ।

Advertisement

সভাপতি ধৃত, পরে জামিন
নিজস্ব সংবাদদাতা • পাঁচলা

চলতি মাসের গোড়ায় একটি সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে সোমবার পাঁচলা পঞ্চায়েত সমিতির সভাপতি শেখ আব্দুল জলিল-সহ চার জন তৃণমূল কর্মী-সমর্থককে গ্রেফতার করে পুলিশ। পরে অবশ্য সকলেই তিন হাজার টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পেয়ে যান। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ৭ নভেম্বর সাঁকরাইলের নাবঘড়ায় কলকাতা হাইকোর্টের নির্দেশে জবরদখল উচ্ছেদ অভিযানে যায় পুলিশ। পুলিশের অভিযোগ, সেই কাজে শেখ জলিলের নেতৃত্বে বাধা দেওয়া হয়। পুলিশ অভিযান বন্ধ রেখে ফিরে আসে। সেই ঘটনার পরে গ্রেফতার করা হয়েছিল ১৬ জনকে।

সাইবার অপরাধ রুখতে বৈঠক

গ্রাহকের উপযুক্ত নথিপত্র ছাড়া অবৈধ ভাবে মোবাইলের ‘সিম কার্ড’ বিক্রি করা হলে সেই ব্যবসায়ী বা সংস্থার বিরুদ্ধে এ বার কঠোর ব্যবস্থা নেবে পুলিশ। এলাকায় সাইবার অপরাধ রুখতে সোমবার মোবাইল ফোন বিক্রেতাদের সঙ্গে বৈঠক করে এই সিদ্ধান্তের কথা জানিয়ে দিলেন আরামবাগের আইসি অলোকরঞ্জন মুন্সি। রবীন্দ্রভবনে ওই বৈঠক হয়। হাজির ছিলেন প্রায় ৬০ জন ব্যবসায়ী। আইসি জানান, কোনও ক্রেতা নির্দিষ্ট নথিপত্র ছাড়া ‘সিম কার্ড’ কিনতে এলে ব্যবসায়ীরা যেন পুলিশে খবর দেন। পুলিশ জানায়, মোবাইলের মাধ্যমে প্রতারণা, আপত্তিকর ছবি নানা জায়গায় পাঠানো-সহ নানা অভিযোগ হচ্ছে। সেই সব ফোন নম্বরের অধিকাংশেরই মালিকের সন্ধান মিলছে না সিমকার্ডের প্রামাণ্য নথি না থাকায়।

কোথায় কী

সৌরশক্তির ব্যবহার নিয়ে অনুষ্ঠান: বাগনানের বাঙালপুরে সৌরশক্তির ব্যবহার নিয়ে এক প্রদর্শনী এবং অঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়ে গলে ৮ নভেম্বর। বাঙালপুর হাইস্কুল প্রাঙ্গণে ওই প্রদর্শনীতে আলো, পাখা, টিভি, কম্পিউটার, ওয়াটার হিটার-সহ বিভিন্ন বৈদ্যুতিন সরঞ্জামের পাশাপাশি চাষের কাজে শ্যালো চালানোর ক্ষেত্রে কী ভাবে সৌরসক্তি ব্যবহার করা যাবে তা দেখানো হয়। ছিল শৌরশক্তি নিয়ে আলোচনা সভাও। র্প তৃতীয় থেকে দশম শ্রেণির ছাত্রছাত্রীদের নিয়ে অঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। যোগ দিয়েছিল শতাধিক প্রতিযোগী। সাংস্কৃতিক অনুষ্ঠানে লালন ফকিরের গান গেয়ে শোনান গোলান ফকির। বাউল, লোকগীতি, রবীন্দ্রনাথের গান, আবৃত্তিস ক্যুইজ নিয়ে জমে উঠেছিল অনুষ্ঠান। বিশেষ করে রবীন্দ্রনাথের ‘শ্যামা’ নৃত্যনাট্যটি দর্শকদের কাছে খুবই উপভোগ্য হয়ে ওঠে।

খন্যানের ডক্টর বি আর অম্বেদকর সেবা সমিতির উদ্যোগে সমাজ সচেতনতা শিবির। আগামী ৩০ নভেম্বর দুপুরে স্থানীয় হুল ময়দানে। থাকছে বিভিন্ন সামাজিক কর্মসূচী।


রাস্তার উপরে ইমারতীর জিনিস ফেলে রাখার কারণে মাঝেমধ্যেই দুর্ঘটনা ঘটে। এ নিয়ে পদক্ষেপও করেছে পুলিশ।
কিন্তু সোমবার দেখা গেল রাস্তা সারাইয়ের জন্য প্রশাসনের তরফেই ফেলে রাখা হয়েছে স্টোনচিপস।
আরামবাগ-তারকেশ্বর রোডে কালীপুরের কাছে তোলা ছবি: মোহন দাস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন