Howrah

করোনাকে জয় করে বাড়ি ফিরলেন বাগনানের শতায়ু ভবতারিণী

৯৯ বছর ১১ মাস ৪ দিনের ভবতারিণী আর মাত্র ২৬ দিন পরেই ১০০ বছরে পা দেবেন। গত ২২ নভেম্বর জ্বর, শ্বাসকষ্ট এবং সর্দি-কাশিজনিত উপসর্গ নিয়ে তাঁকে ওই বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২০ ২০:০১
Share:

করোনাকে হারিয়ে ফিরছেন ভবতারিণী সামন্ত। নিজস্ব চিত্র।

করোনাকে হারিয়ে জীবনযুদ্ধে জয়ী হয়ে বাড়ি ফিরলেন শতায়ু ভবতারিণী সামন্ত। শনিবার বিকেলে ফুলেশ্বরের একটি বেসরকারি হাসপাতাল তেকে তিনি ছুটি পেয়েছেন। মারণরোগের হাত থেকে মুক্তি পেয়ে স্বভাবতই খুশি তিনি। বাড়ি ফিরে ‘একটু বিশ্রাম’ নেবেন বলে জানিয়েছেন হাওড়ার বাগনানের হারোপ গ্রামের বাসিন্দা ভবতারিণী।

Advertisement

৯৯ বছর ১১ মাস ৪ দিনের ভবতারিণী আর মাত্র ২৬ দিন পরেই ১০০ বছরে পা দেবেন। গত ২২ নভেম্বর জ্বর, শ্বাসকষ্ট এবং সর্দি-কাশিজনিত উপসর্গ নিয়ে তাঁকে ওই বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাঁর লালারসের নমুনা পরীক্ষা করার পর জানা যায়, তিনি কোভিড-পজিটিভ। ২৩ নভেম্বর সেই রিপোর্ট আসে। কয়েক দিন তিনি ওই হাসপাতালের আইসিইউ-তে ভর্তি ছিলেন। প্রায় ১২ দিন পর শুক্রবার ফের তার লালারসের নমুনা পরীক্ষা করা হয়। সেই রিপোর্ট নেগেটিভ আসায় তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সুস্থ হয়ে উঠেছেন ভবতারিণী। ওই হাসপাতালের তরফে শুভাশিস মিত্র জানান, ১০০ বছর বয়সি এক জন করোনা-রোগীকে সুস্থ করে বাড়ি ফেরাতে পেরে তাঁরা খুশি।

ভবতারিণীর পরিবারের লোকজনও তিনি সুস্থ হয়ে ওঠায় খুবই খুশি। তাঁর নাতি অরূপ ঘড়াই বলেন, ‘‘সুস্থ হয়ে দিদা বাড়ি ফিরেছে, আমরা ভীষণ খুশি। চিকিৎসকেরা প্রাণপন চেষ্টা করে দিদাকে সুস্থ করেছেন।’’ হাসপাতালের তরফে ওই বৃদ্ধাকে শনিবার পুষ্পস্তবক দিয়ে সম্বর্ধনা জানানো হয়। ভবতারিণী বলেন, ‘‘বাড়ি ফিরতে পেরে খুব ভাল লাগছে। এ বার একটু বিশ্রাম নিতে চাই।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন