ফোন চুরির নালিশ, ধৃত ৩ কিশোর

অ্যাসবেসটস ভেঙে দোকানে ঢুকে বেশ কয়েকটি মোবাইল হাতিয়ে নেওয়ার অভিযোগে তিন কিশোরকে গ্রেফতার করল রিষড়া থানার পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রিষড়া শেষ আপডেট: ২২ নভেম্বর ২০১৬ ০১:৩৯
Share:

অ্যাসবেসটস ভেঙে দোকানে ঢুকে বেশ কয়েকটি মোবাইল হাতিয়ে নেওয়ার অভিযোগে তিন কিশোরকে গ্রেফতার করল রিষড়া থানার পুলিশ। মোবাইল ফোনের সূত্র ধরে রবিবার রাতে শ্রীরামপুরের মাহেশ থেকে তাদের ধরা হয়। ধৃত তিন জ‌নেরই বাড়ি মাহেশের নেহরুনগর এলাকায়। তাদের মধ্যে এক জন স্কুল পড়ুয়া। তিন জনের কাছ থেকে মোট ২৯টি মোবাইল ফোন উদ্ধার হয়েছে। সোমবার তাদের উত্তরপাড়ায় জুভেনাইল আদালতে তোলা হয়।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত ১০ ‌নভেম্বর রাতে জগদ্ধাত্রী পুজো চলাকালীন রিষড়ার বাগখাল এলাকার দু’টি দোকান থেকে বেশ কিছু মোবাইল চুরি যায়। দু’টি ক্ষেত্রেই দোকানের অ্যাসবেসটস ভেঙে চোরেরা দোকানে ঢোকে বলে অভিযোগ। পরের দিন একটি দোকানের মালিক থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়ে নির্দিষ্ট ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু করে পুলিশ। প্রথম দিকে তদন্তকারীদের হাতে তেমন কোনও সূত্র ছিল না। শেষ পর্যন্ত চোরাই মোবাইলের সূত্র ধরেই ওই তিন জনের সন্ধান পায় পুলিশ।

তদন্তকারী এক অফিসার বলেন, ‘‘আমরা মোবাইল ট্র্যাক করার চেষ্টা করছিলাম। চুরি যাওয়া একটি মোবাইলে সিমকার্ড ভরতেই তাদের গন্তব্য জানা যায়। তার ভিত্তিতেই তল্লাশি চালিয়ে ওই তিন জনকে ধরা হয়।’’ পুলিশ জানায়, যে দোকান মালিক অভিযোগ করেছিলেন, সোমবার তিনি থানায় এসে বেশ কয়েকটি মোবাইল ফোন চিহ্নিত করেন। বাকি ফোন অন্য কোনও জায়গা থেকে চুরি করা হয়েছিল বলে পুলিশ মনে করছে।

Advertisement

পুলিশ জানিয়েছে, ধৃতদের মধ্যে এক কিশোর শহরেরই একটি স্কুলে একাদশ শ্রেণির ছাত্র। অন্য দু’জন দুই ভাই। তারা অবশ্য পড়াশোনা করে না। বাবা-মা তাদের সঙ্গে থাকেন না। নেহরুনগরে এক আত্মীয়ের বাড়িতে তারা থাকে। দীর্ঘ দিন ধরেই দুই ভাই চুরিতে সিদ্ধহস্ত হয়ে উঠেছে। এর আগেও তারা চুরির অভিযোগে পুলিশের হাতে ধরা পড়েছিল। ধরা পড়ে বেশ কিছু দিন হোমেও কাটায় তারা। এক বার হোম থেকে পালিয়েও গিয়েছিল। পুলিশের দাবি, চুরি করা মোবাইল ধৃতেরা বিক্রি করার মতলবে ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন