নতুন লাইন পাততে গিয়ে বন্ধ পুরনো নিকাশি

উত্তরায়ণ পাড়ার বাসিন্দা ভাস্কর ঘোষের অভিযোগ, বৃষ্টির জল পাড়ার মধ্যে দিয়ে নালায় যেতে পারছে না, ফলে তা জমছে পাড়ার মধ্যেই। অবস্থা এমনই যে জলের জন্য মাঠে খেলতে পারছে না ছোটরা।

Advertisement

সুশান্ত সরকার

পান্ডুয়া শেষ আপডেট: ০৮ জুলাই ২০১৭ ০২:৪০
Share:

জলযন্ত্রণা: এ ভাবেই জল পেরিয়ে যাতায়াত। নিজস্ব চিত্র

নতুন লাইন পাতা চলছে পান্ডুয়া স্টেশনে। আর তাই পুরনো নিকাশি ব্যবস্থা বন্ধ করে দিয়েছেন রেল কর্তৃপক্ষ। ফলে জল জমতে শুরু করেছে স্টেশনের উত্তর দিকের উত্তরায়ণ পাড়ায়।

Advertisement

আগে এ পাড়ায় বর্ষাকালে জল জমত না। জল যেত রেলের নিকাশি নালা দিয়ে। কিন্তু তা বন্ধ হয়ে যাওয়ায় সামান্য বৃষ্টি হলেই স্টেশনের উত্তর ও পূর্ব দিকের পাড়ায় জল জমছে, এমনকী জল ঢুকে যাচ্ছে ঘরের ভিতরও। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, এ বিষয়ে রেল মন্ত্রক ও ক্ষীরকুণ্ডি-নমাজগ্রাম-নিয়ালা গ্রাম পঞ্চায়েতেকে জানিয়েও কোনও সুরাহা হয়নি।

উত্তরায়ণ পাড়ার বাসিন্দা ভাস্কর ঘোষের অভিযোগ, বৃষ্টির জল পাড়ার মধ্যে দিয়ে নালায় যেতে পারছে না, ফলে তা জমছে পাড়ার মধ্যেই। অবস্থা এমনই যে জলের জন্য মাঠে খেলতে পারছে না ছোটরা। আগে অবশ্য সব জলই রেলের নিকাশি নালা দিয়ে চলে যেত বলে জানিয়েছেন তিনি। এই বর্ষার মরসুমের আগামী দিনগুলির কথা ভেবে এখনই আতঙ্কিত আর এক স্থানীয় বাসিন্দা আশিস ঘোষ।

Advertisement

ক্ষীরকুণ্ডি-নমাজগ্রাম-নিয়ালা গ্রাম পঞ্চায়েতের প্রধান বেবি বাউল দাস বলছেন, ‘‘নতুন করে রেল লাইন পাতার কাজ করার জন্য জল নিকাশি নালাটি বন্ধ হয়ে গিয়েছে। তাই পাড়ায় জল জমছে। কিন্তু রেল কর্তৃপক্ষ আবার নিকাশিটি তৈরি করে দেবেন বলে আমাদের কথা দিয়েছেন। নিকাশিটি তৈরি হয়ে গেলে আর কোনও অসুবিধা হবে না।’’ পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক রবি মহাপত্রের সঙ্গে অবশ্য ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন