গয়নার নকশা দেখানোর ফাঁকে হাতসাফাই

কিছুক্ষণ গয়না দেখার পরে দোকান-মালিককে শৈলেনবাবু জানান, কিছু গয়না পছন্দ হয়েছে। বিকেলে তাঁর স্ত্রী এসে সব নিয়ে যাবেন। পাশাপাশি এ-ও জানান, তাঁদের বাড়ি ওই পাড়াতেই নবনারীতলা মন্দিরের কাছে। মালিকের সঙ্গে কথোপকথনের ফাঁকেই শৈলেনবাবু একটি সোনার বালা সরিয়ে ফেলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৮ জুলাই ২০১৭ ১৪:০০
Share:

প্রতীকী ছবি।

ঠিক যেন সিনেমার বান্টি-বাবলি! সামনেই মেয়ের বিয়ে, এই বলে বিভিন্ন সোনার দোকানে ক্রেতা সেজে ঢুকতেন বাবা ও মেয়ে। কাউন্টারে থাকা কর্মীকে যখন মোবাইলের ইন্টারনেটে গয়নার নকশা দেখাতে ব্যস্ত থাকতেন মেয়ে, তখন বাবা চুপিসাড়ে সারতেন হাতসাফাই। কিন্তু শেষরক্ষা হল না। একটি দোকানের মালিকের দায়ের করা অভিযোগের ভিত্তিতে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে পুলিশ সেই বাবা-মেয়েকে গ্রেফতার করেছে। ধৃতদের নাম শৈলেন মণ্ডল ও ঋতুপর্ণা মণ্ডল। তাঁদের বাড়ি ব্যাঁটরার কদমতলায়।

Advertisement

পুলিশ জানিয়েছে, গত ৪ জুলাই বাকসাড়া বাজারের কাছে একটি দোকানে গয়না দেখতে ঢোকেন শৈলেনবাবু। কিছুক্ষণ পরে জানান, মেয়ের বিয়ের গয়না কিনতে পরে স্ত্রীকে নিয়ে আসবেন। পুলিশ জানায়, পরের দিন সকালে ১১টা নাগাদ শৈলেনবাবু স্ত্রীকে না নিয়ে এসে মেয়ে ঋতুপর্ণাকে নিয়ে আসেন গয়না দেখতে। কিছুক্ষণ গয়না দেখার পরে দোকান-মালিককে শৈলেনবাবু জানান, কিছু গয়না পছন্দ হয়েছে। বিকেলে তাঁর স্ত্রী এসে সব নিয়ে যাবেন। পাশাপাশি এ-ও জানান, তাঁদের বাড়ি ওই পাড়াতেই নবনারীতলা মন্দিরের কাছে। মালিকের সঙ্গে কথোপকথনের ফাঁকেই শৈলেনবাবু একটি সোনার বালা সরিয়ে ফেলেন।

পুলিশ জেনেছে, প্রাথমিক ভাবে দোকান-মালিক বিশ্বাস করেছিলেন শৈলেনবাবুদের। কিন্তু সন্ধ্যা পর্যন্ত বাবা-মেয়ে না ফেরায় রাতে সাঁতরাগাছি থানায় অভিযোগ দায়ের করেন তিনি। এর পরে ওই গয়নার দোকানের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে পুলিশ শৈলেনবাবু ও ঋতুপর্ণাকে গ্রেফতার করে।

Advertisement

হাওড়ার এসিপি (সাউথ) গুলাম সারোয়ার বলেন, ‘‘ধৃতরা আর কোন কোন দোকানে চুরি করেছেন, তা জানার চেষ্টা হচ্ছে। ওই সব দোকানের সিসিটিভির ফুটেজও দেখা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন