যাবজ্জীবন

এলাকায় তোলাবাজির প্রতিবাদ করায় বছর পাঁচ আগে নিজের বাড়ির নীচে খুন হন হাওড়ার মালিপাঁচঘড়া জে এন মুখার্জি রোডের বাসিন্দা ওমপ্রকাশ সাউ। পুলিশ জানায়, ২০১০ সালের ২৬ ফেব্রুয়ারির এই ঘটনায় সরাসরি জড়িত থাকার অভিযোগে মিঠু রানা, কার্তিক সরকার, সঞ্জয় সাউ, রবিন্দর সাউ ও ধর্মেন্দ্র সিংহ নামে পাঁচ দুষ্কৃতীকে বিভিন্ন সময়ে গ্রেফতার করা হয়।

Advertisement
শেষ আপডেট: ২৮ মে ২০১৫ ০১:০২
Share:

এলাকায় তোলাবাজির প্রতিবাদ করায় বছর পাঁচ আগে নিজের বাড়ির নীচে খুন হন হাওড়ার মালিপাঁচঘড়া জে এন মুখার্জি রোডের বাসিন্দা ওমপ্রকাশ সাউ। পুলিশ জানায়, ২০১০ সালের ২৬ ফেব্রুয়ারির এই ঘটনায় সরাসরি জড়িত থাকার অভিযোগে মিঠু রানা, কার্তিক সরকার, সঞ্জয় সাউ, রবিন্দর সাউ ও ধর্মেন্দ্র সিংহ নামে পাঁচ দুষ্কৃতীকে বিভিন্ন সময়ে গ্রেফতার করা হয়। অন্যতম অভিযুক্ত জুবিয়া অধরাই থেকে যায়। পাঁচ বছর ধরে মামলা চলার পর বুধবার হাওড়া আদালতের দ্বিতীয় ফাস্ট ট্র্যাক আদালতের বিচারক চিন্ময় রায়চৌধুরী ধৃতদের ভারতীয় দণ্ডবিধির ৩০২, ৩২৬, ১২০বি-সহ আরও কয়েকটি ধারায় দোষী সাব্যস্ত করেন। আদালত সূত্রে খবর, বুধবার ধৃতেরা আদালতে খুনের কথা স্বীকারও করে।

Advertisement

পাঁচ অভিযুক্তেরই যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের নির্দেশ হয়। এই মামলায় মোট ২২ জন সাক্ষ্য দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন