Howrah Police

শৃঙ্খলায় জোর হাওড়ার সিপি-র

পাশাপাশি সিভিক ভলান্টিয়ার ও অস্থায়ী হোমগার্ডদেরও কড়া শৃঙ্খলায় বাঁধার বার্তা দিয়েছেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২০ ০৩:৩৩
Share:

কুণাল আগরওয়াল

গাড়ির ডিকি খুলে শুধু উঁকিঝুঁকি নয়। আর তার ছবি তুলে শুধু পুলিশের হোয়াটসঅ্যাপ গ্রুপে দিলেই চলবে না। নাকা তল্লাশি করতে হবে অত্যন্ত গুরুত্ব দিয়ে, যাতে কোথাও ফাঁক না-থাকে। বৃহস্পতিবার সাঁকরাইলে অপরাধ দমন বৈঠকে সব থানা ও ট্র্যাফিক গার্ডের ওসিদের এমনই নির্দেশ দিয়েছেন হাওড়ার পুলিশ কমিশনার কুণাল আগরওয়াল।

Advertisement

পাশাপাশি সিভিক ভলান্টিয়ার ও অস্থায়ী হোমগার্ডদেরও কড়া শৃঙ্খলায় বাঁধার বার্তা দিয়েছেন তিনি। সূত্রের খবর, অনেক সময়েই ওই কর্মীদের একাংশের কাজকর্মের বিরুদ্ধে নানা অভিযোগ ওঠে। অভিযোগ, স্থানীয় বাসিন্দা হওয়ায় কাজে গয়ংগচ্ছ মনোভাব থাকে ওই কর্মীদের। ট্র্যাফিক সামলানোর দায়িত্বে থাকলেও অধিকাংশ সময়ে দেখা যায়, তাঁরা অন্য কাজে ব্যস্ত। এমনকি ওই পুলিশকর্মীরা কী ডিউটি করছেন, তা-ও সব সময়ে ঠিক মতো জানতে পারেন না সংশ্লিষ্ট থানা বা ট্র্যাফিক গার্ডের আধিকারিকেরা।

এ বার থেকে সেই বিষয়েই থানা ও ট্র্যাফিক গার্ডের ওসিদের কড়া নজরদারি চালাতে হবে বলে জানিয়ে দিয়েছেন কমিশনার। নির্দেশ দেওয়া হয়েছে, প্রতিটি থানা ও ট্র্যাফিক গার্ডে কর্মরত সিভিক ভলান্টিয়ার ও অস্থায়ী হোমগার্ডদের নিয়ে হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করতে হবে। ওই গ্রুপে থাকবেন সংশ্লিষ্ট থানা ও ট্র্যাফিক গার্ডের ওসিরা।

Advertisement

বর্তমানে চুরির ঘটনা কমলেও বেশ কয়েকটির কিনারা কেন এখনও হয়নি, তা নিয়েও অসন্তোষ প্রকাশ করেন সিপি। জানিয়ে দেন, চুরির ঘটনার দ্রুত নিষ্পত্তির দিকে জোর দিতে হবে ওসিদের। পাশাপাশি বলে দেওয়া হয়েছে, নিচুতলার কর্মীদের নির্দেশ দিয়ে কাজ করালেই চলবে না। ওসিকে এলাকায় আরও বেশি

ঘুরতে হবে। তবে কোনও বিষয়ে যাতে পুলিশের সম্মান ও শৃঙ্খলাহানি না-হয়, সে দিকে সজাগ থাকার কথাও বলেছেন পুলিশ কমিশনার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন