শ্রীরামপুরে গয়নার শোরুমে চুরি

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শ্রীরামপুর স্টেশনের কিছুটা দূরে বড়বাগান এলাকায় রাস্তার ধারের ওই দোকানের মালিক  তুষারকান্তি ভুঁইঞা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শ্রীরামপুর শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০১৮ ০১:৫৬
Share:

চুরি: শো-কেস থেকে উধাও গয়না। ছবি: প্রকাশ পাল

তালা ভেঙে গয়নার শোরুমে ঢুকে লুঠপাট চালাল দুষ্কৃতীরা। খুলে নিয়ে গেল সিসিটিভির রেকর্ডার। মঙ্গলবার গভীর রাতে শ্রীরামপুর শহরের বড়বাগান এলাকার ঘটনা। আশপাশের আরও দু’টি সোনার দোকানে হানা দেওয়ার চেষ্টা করে। তবে সেক্ষেত্রে তারা সফল হয়নি। পুলিশ তদন্ত শুরু করলেও বুধবার রাত পর্যন্ত কেউ ধরা পড়েনি। খোওয়া যাওয়া গয়নাও উদ্ধার হয়নি।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শ্রীরামপুর স্টেশনের কিছুটা দূরে বড়বাগান এলাকায় রাস্তার ধারের ওই দোকানের মালিক তুষারকান্তি ভুঁইঞা। মঙ্গলবার রাতে তিনি দোকান বন্ধ করে বাড়ি চলে যান। বুধবার সকালে স্থানীয় বাসিন্দারা দেখেন, ওই দোকানের কোলাপসিবল গেট এবং শাটারের তালা ভাঙা। ভিতরে ঢুকে দেখা যায়, শোকেসে রাখা গয়না উধাও। তুষারবাবুর দাবি, কয়েক লক্ষ টাকার গয়না চুরি গিয়েছে। তবে দুষ্কৃতীরা সিন্দুক ভাঙতে পারেনি। জানা যায়, স্থানীয় আরও দু’টি সোনার দোকা‌নে ঢোকার চেষ্টা করেছিল দুষ্কৃতীরা। তবে সফল হয়নি।

গয়নার দোকানটি যে রাস্তায় পাশে রয়েছে সেটি ধরে জিটি রোডে ওঠা যায়। মিনিট খানেকের ব্যবধানেই রয়েছে শ্রীরামপুর স্টেশন। কাকভোর থেকেই ওই রাস্তায় লোক চলাচল করে। স্থানীয় বাসিন্দাদের দাবি, ওই রাস্তায় পুলিশি টহল বাড়ানো হোক। বঙ্গীয় স্বর্ণশিল্পী সমিতির শ্রীরামপুর শাখার সম্পাদক বিবেকানন্দ মজুমদার বলেন, ‘‘পুলিশ আমাদের সঙ্গে সহযোগিতা করে। আমরা পুলিশের কাছে ওই ঘটনার দ্রুত কিনারার দাবি করেছি।’’

Advertisement

চন্দননগর কমিশনারেটের দাবি, ওই রাস্তায় প্রতিদিন‌ মোটরবাইক বা গাড়িতে চেপে টহল দেওয়া হয়। একটি দোকানে লুঠ ও দু’টি দোকানে লুঠের চেষ্টা হওয়ায় তদন্তকারীরা মনে করছে‌ন, দুষ্কৃতীরা সংখ্যায় অনেকে ছিল। তারাই শোরুমের বাইরের সিসি ক্যামেরার মুখ অন্য দিকে ঘুরিয়ে দেয়। তার পরে ‘অপারেশন’ চালায়। তদন্তের কিনারা করতে রাস্তায় লাগানো সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হবে বলে তদন্তকারীরা জানান।

সম্প্রতি রিষড়ায় মোবাইলের দোকান ও শাড়ির দোকানে চুরি হয়েছিল। মোবাইলের দোকানে চুরির ক্ষেত্রেও সিসিটিভির রেকর্ডার খুলে নিয়ে যাওয়া হয়েছিল। তবে সেই ঘটনায় তিন দুষ্কৃতীদের ইতিমধ্যেই গ্রেফতার করেছে পুলিশ। উদ্ধার হয়েছে চুরি যাওয়া মোবাইল ও সিসিটিভির রেকর্ডার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন