গড়চুমুক

বিবাহবহির্ভূত সম্পর্ক নয়, অন্য কারণে খুন দাবি পুলিশের

শ্যামপুরের গড়চুমুকে গৃহবধূকে খুনের অভিযোগে তাঁর স্বামীকে গ্রেফতার করলেও খুনের কারণ নিয়ে পুলিশ ধন্দে। স্ত্রীর বিবাহবহির্ভূত সম্পর্কের জন্যই তাকে খুন করেছে বলে ধৃত গৌতম জানালেও, পিছনে অন্য কারণ আছে বলে পুলিশের সন্দেহ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শ্যামপুর শেষ আপডেট: ২১ নভেম্বর ২০১৬ ০০:৪১
Share:

গড়চুমুকে স্ত্রীকে খুনের অভিযোগে ধৃত গৌতম। —নিজস্ব চিত্র।

শ্যামপুরের গড়চুমুকে গৃহবধূকে খুনের অভিযোগে তাঁর স্বামীকে গ্রেফতার করলেও খুনের কারণ নিয়ে পুলিশ ধন্দে। স্ত্রীর বিবাহবহির্ভূত সম্পর্কের জন্যই তাকে খুন করেছে বলে ধৃত গৌতম জানালেও, পিছনে অন্য কারণ আছে বলে পুলিশের সন্দেহ।

Advertisement

রবিবার দুপুরে অনিতা মাহাত নামে বছর তিরিশের এক মহিলাকে কুপিয়ে খুন করার অভিযোগ ওঠে স্বামীর গৌতম মাহাতর বিরুদ্ধে। শনিবার রাতে হাওড়ার শ্যামপুরের গড়চুমুকে একটি লজে ঘর ভাড়া নেয় গৌতম। সেখানেই সে কুপিয়ে খুন করে তার স্ত্রীকে। লজ কর্তৃপক্ষের কাছে বিষয়টি জানতে পেরে পুলিশ এসে গৌতমকে গ্রেফতার করে।

প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, অনিতার বাপের বাড়ি শ্যামপুরের শীতলপুর গ্রামে। বছর বারো আগে আমতায় এক ব্যক্তির সঙ্গে তাঁর বিয়ে হয়। বিয়ের বছর সাতেক পরে তাঁদের মধ্যে বিবাহবিচ্ছেদও হয়ে যায়। তাঁদের একটি মেয়েও হয়। এর পর অনিতা বিয়ে করেন দিল্লির দৌলতপুরের বাসিন্দা গৌতমকে। গৌতমের আত্মীয়দের বাড়ি ডানকুনিতে। সেখানে যাতায়াতের সূত্রেই গৌতমের সঙ্গে আলাপ হয় অনিতার। বছর পাঁচেক আগে অনিতাকে বিয়ে করে গৌতম। বিয়ের পরে অনিতাকে নিয়ে সে চলে যায় দিল্লিতে নিজের বাড়িতে। অনিতার আগের পক্ষের মেয়েকেও সঙ্গে নিয়ে যায় সে। কিন্তু গৌতমের পরিবার অনিতাকে মেনে নেয়নি। এই নিয়ে অশান্তির জেরে অনিতা মেয়েকে নিয়ে মাস পাঁচেক আগে শীতলপুরে বাপের বাড়িতে চলে আসেন। সেখানে অনিতা একটি বিউটি পার্লারে চাকরি নেন। গৌতম অবশ্য দিল্লি থেকে মাঝেমধ্যেই শীতলপুরে স্ত্রীর কাছে আসতেন। কিন্তু অনিতার বাপের বাড়ির লোকেরা গৌতমের এই যাওয়া-আসায় আপত্তি তোলেন। তাঁরা মাসখানেক আগে গৌতমকে শ্যামপুরে আসতে বারণও করে দেন। যদিও মোবাইলে স্ত্রীর সঙ্গে তার যোগাযোগ ছিল বলে গৌতম পুলিশকে জানিয়েছে। মোবাইলে ফোন করেই শনিবার বিকেলে অনিতাকে গড়চুমুকের লজে আসতে বলে গৌতম। সেইমতো অনিতাও চলে আসেন।

Advertisement

তাহলে কেন খুন?

এই বিষয়েই ধন্দে রয়েছে পুলিশ। জেরায় গৌতম খুনের কারণ হিসাবে স্ত্রীর বিবাহবহির্ভূত সম্পর্কের কথা বললেও তদন্তে পুলিশ জেনেছে, পারিবারিক কোনও বিষয় নিয়ে অনিতার সঙ্গে তার মতবিরোধ চরমে উঠেছিল। সম্ভবত, সেই কারণেই সে অনিতাকে খুনের ছক কষে। তবে সঠিক কারণ জানতে তাকে আরও জেরা করা হবে বলে পুলিশ জানিয়েছে। হাওড়া গ্রামীণ জেলা পুলিশের এক কর্তা জানান, হেফাজতে নিয়ে গৌতমকে আরও জেরা করা হবে। রবিবার গৌতমকে উলুবেড়িয়া মহকুমা আদালতে তোলা হলে বিচারক তাকে পাঁচদিন পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন