মাদক-বিস্কুট খাইয়ে লুঠ, ধৃত

রেল পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবি কুমার নামে কোল ইন্ডিয়ার এক কর্মী ওই দু’জনের হাতে প্রতারিত হন। রবিবাবুর বাড়ি ধানবাদে। মাসচারেক আগে কর্মসূত্রে কলকাতায় এসেছিলেন। কাজ মিটে যাওয়ার পরে হাওড়া থেকে গভীর রাতের এক্সপ্রেস ট্রেন ধরে তিনি ধানবাদে ফিরছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কামারকুণ্ডু শেষ আপডেট: ১৫ অগস্ট ২০১৭ ০২:০১
Share:

গ্রেফতার: নিজস্ব চিত্র

ট্রেনের কামরায় বন্ধুত্ব পাতিয়ে মাদক মেশানো বিস্কুট খাইয়ে এক যাত্রীর সর্বস্ব লুঠের অভিযোগে দুই দুষ্কৃতীকে বিহারের অরঙ্গাবাদ থেকে বমাল গ্রেফতার করল কামারকুণ্ডু রেল পুলিশ। ধৃতদের নাম অনিল শী এবং মাওয়ার হোসেন। দু’জনেরই বাড়ি অরঙ্গাবাদে।

Advertisement

রেল পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবি কুমার নামে কোল ইন্ডিয়ার এক কর্মী ওই দু’জনের হাতে প্রতারিত হন। রবিবাবুর বাড়ি ধানবাদে। মাসচারেক আগে কর্মসূত্রে কলকাতায় এসেছিলেন। কাজ মিটে যাওয়ার পরে হাওড়া থেকে গভীর রাতের এক্সপ্রেস ট্রেন ধরে তিনি ধানবাদে ফিরছিলেন। অভিযোগ, কামারকুণ্ডুর কাছে সহযাত্রী সেজে অনিল এবং মাওয়ার তাঁকে বিস্কুট খেতে দেন। ওই বিস্কুট খাওয়ার পরেই রবিবাবু অজ্ঞান হয়ে যান। দুষ্কৃতীরা তাঁর সোনার আংটি, মানিব্যাগ এবং দু’টি ব্যাগ নিয়ে চম্পট দেয়। আসানসোল স্টেশনে রেল পুলিশ ট্রেনের কামরা থেকে রবিবাবুকে সংজ্ঞাহীন অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করায়।

হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পরে রবিবাবু কামারকুণ্ডু জিআরপি-তে লিখিত অভিযোগ দায়ের করেন। তার ভিত্তিতে নির্দিষ্ট ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু হয়। মোবাইল ফোনের সূত্র ধরে দিন কয়েক আগে কামারকুণ্ডু জিআরপি-র একটি দল অরঙ্গাবাদে যায়। শনিবার গভীর রাতে সেখান থেকেই ওই দু’জনকে ধরা হয়। তাদের কাছ থেকে রবিবাবুর মোবাইল ফোন, আংটি এবং একটি ব্যাগ উদ্ধার হয়। সোমবার সকালে তাদের হুগলিতে আনা হয়। এ দিন চন্দননগর আদালতে হাজির করানো হলে বিচারক ধৃতদের ৬ দিন পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেন।

Advertisement

তদন্তকারীরা জানান, ধৃত দু’জন ট্রেনে মাদক মেশানো খাবার খাইয়ে যাত্রীদের থেকে জিনিসপত্র লুঠ করতে সিদ্ধহস্ত। আসানসোল এবং দমদম জিআরপি-তে তাদের বিরুদ্ধে এই ধরনের একাধিক অভিযোগ রয়েছে। এর আগেও তারা ধরা পডে়ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন