অন্তর্বর্তী জামিন মঞ্জুর তপন-পত্নীর

বুধবার প্রতিমাদেবীকে ফের হাওড়া আদালতে পেশ করা হলে বিচারক তাঁর জামিন মঞ্জুর করেন। প্রতিমাদেবীর আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায় জানান, বিচারক শর্তসাপেক্ষ জামিন দিয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৭ অগস্ট ২০১৭ ০২:০১
Share:

হাজিরা: হাওড়া আদালতের বাইরে প্রতিমা দত্ত। বুধবার। নিজস্ব চিত্র

অন্তর্বর্তীকালীন জামিন পেলেন বালির নিহত তৃণমূল নেতা তপন দত্তের স্ত্রী প্রতিমাদেবী। বুধবার হাওড়ার মুখ্য বিচারবিভাগীয় আদালত ওই জামিন মঞ্জুর করেছে।

Advertisement

আদালত ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, কয়েক মাস আগে বালি শান্তিনগর এলাকার এক কেব্‌ল টিভির ব্যবসায়ীকে ব্যবসা বন্ধের হুমকি এবং কেব্‌ল সংযোগের তার চুরির অভিযোগ ওঠে প্রতিমাদেবীর বিরুদ্ধে। নিশ্চিন্দা থানার পুলিশ ওই ঘটনায় তাঁর বিরুদ্ধে জামিন-অযোগ্য ধারায় মামলা দায়ের করে। সেই মামলায় আগাম জামিনের আবেদন করলেও গত ১১ অগস্ট তা নাকচ করে দেয় মুখ্য বিচারবিভাগীয় আদালত। তার পরেই ১২ অগস্ট ভোরে নিশ্চিন্দা থানার পুলিশ প্রতিমাদেবীকে গ্রেফতার করে হাওড়ার মহিলা থানায় পাঠিয়ে দেয়। সে দিনই তাঁকে হাওড়া আদালতে তোলা হলে বিচারক চার দিনের জেল হেফাজতের নির্দেশ দেন।

বুধবার প্রতিমাদেবীকে ফের হাওড়া আদালতে পেশ করা হলে বিচারক তাঁর জামিন মঞ্জুর করেন। প্রতিমাদেবীর আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায় জানান, বিচারক শর্তসাপেক্ষ জামিন দিয়েছেন। পাঁচ হাজার টাকার জামানত ও মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত প্রতিমাদেবী নিশ্চিন্দা থানা এলাকার বাইরে যেতে পারবেন না। পাশাপাশি, বিচারক পুলিশকে নির্দেশ দিয়েছেন, পরবর্তী পর্যায়ে প্রয়োজনে প্রতিমাদেবীকে যদি জিজ্ঞাসাবাদ করা হয়, তা হলে তার ভিডিও রেকর্ডিংয়ের ব্যবস্থা রাখতে হবে।

Advertisement

গত ১২ অগস্ট প্রতিমাদেবীকে কোর্ট লক-আপ থেকে আদালতে আনার সময়ে পুলিশ তাঁকে হেনস্থা করে এবং প্রায় বিবস্ত্র অবস্থায় আদালতে হাজির করে বলে অভিযোগ উঠেছিল। তার জেরে অসুস্থও হয়ে পড়েছিলেন প্রতিমাদেবী। তাঁকে হাওড়া জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিৎসার পরে তিনি আবার আদালতে ফিরে আসেন। সব্যসাচীবাবুর অভিযোগ, পুলিশের হেনস্থার কারণেই প্রতিমাদেবী অসুস্থ হয়ে পড়েন। ওই ঘটনায় জড়িত চার পুলিশকর্মীর বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করা হবে বলেও জানিয়েছেন ওই আইনজীবী। এ দিন প্রতিমাদেবীর পক্ষে আদালতে সওয়াল করেন কলকাতা হাইকোর্টের আইনজীবী বিকাশ ভট্টাচার্য। ওই বিশেষ মামলার কারণে এ দিন সকাল থেকেই হাওড়া আদালতে ছিল বিশাল পুলিশি ব্যবস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন