Farmer Protest

দিল্লির কৃষক আন্দোলনের সমর্থনে বিক্ষোভ ডানকুনিতে

যাঁরা এই আন্দোলনের সমর্থনে এগিয়ে আসেন, তাঁদের জন্য রাস্তাতেই চা তৈরি করা হয়। সকাল ১১টা থেকে শুরু হয়ে প্রায় ৩ ঘন্টা ধরে চলে এই টোল ফ্রি বিক্ষোভ কর্মসূচি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ডানকুনি শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২০ ১৯:০৫
Share:

ডানকুনি টোল প্লাজায় কৃষক আন্দোলনের সমর্থনে বিক্ষোভ— নিজস্ব চিত্র।

দিল্লির কৃষকদের আন্দোলনের আঁচ ছড়িয়ে পড়ছে দেশের অন্যত্র। কৃষি আইন বাতিলের দাবিতে দিল্লির সীমানায় কৃষকদের ধর্না, অবস্থান চলছে। এ বার সেই আন্দোলনকে সমর্থন জানিয়ে ডানকুনি টোল প্লাজায় বিক্ষোভ।

Advertisement

কৃষি আইন বাতিল না হওয়া পর্যন্ত আন্দোলন থেকে পিছু হটবেনা না বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। শনিবার ডানকুনিতে দুর্গাপুর এক্সপ্রেসওয়ের ধারের জমায়েচে সেই দাবির সমর্থনে স্লোগান উঠল। জমায়েতে শিখ সম্প্রদায়ের মানুষের সংখ্যা ছিল উল্লেখযোগ্য। দুর্গাপুর এক্সপ্রেস হাইওয়েতে যাতায়াতকারী গাড়িগুলি সে সময় টোল ফ্রি করে দেওয়া হয়।

যাঁরা এই আন্দোলনের সমর্থনে এগিয়ে আসেন, তাঁদের জন্য রাস্তাতেই চা তৈরি করা হয়। সকাল ১১টা থেকে শুরু হয়ে প্রায় ৩ ঘন্টা ধরে চলে এই টোল ফ্রি বিক্ষোভ কর্মসূচি। প্রচুর মহিলাও হাতে পোস্টার নিয়ে বিক্ষোভে সামিল হন।

Advertisement

বিক্ষোভকারী গুরজিত সিংহ বলেন, ‘‘দিল্লি থেকে কৃষক সংগঠনের নির্দেশ এসেছে তাঁদের সমর্থনে পাশে দাঁড়াতে। আমাদের প্রতিবাদ সাধারণ মানুষের বিরুদ্ধে নয়। তাই কোনও অবরোধ না করে সব গাড়িকে টোল ফ্রি করে দেওয়া হয়েছে। আগামী দিনে যেমন কর্মসূচি নেওয়া হবে, সেই মত আন্দোলন চলবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন