চোলাইয়ের ঠেক ভাঙার দাবি, অবরোধ বৈঁচিগ্রামে

চোলাইয়ের ঠেক থেকে বেরিয়ে এক ব্যক্তি এক মহিলাকে ধাক্কা দিয়েছে, এই অভিযোগকে কেন্দ্র করে সোমবার বিকেলে উত্তেজনা ছড়ায় হুগলির পাণ্ডুয়ার বৈঁচিগ্রামে। ঘটনার প্রতিবাদ করায় মহিলার ছেলেকে মদ্যপরা মারধর করে বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পাণ্ডুয়া শেষ আপডেট: ২১ জুলাই ২০১৫ ০১:১৮
Share:

পুলিশের কাছে ক্ষোভ জানাচ্ছেন গ্রামবাসীরা। ছবি: সুশান্ত সরকার।

চোলাইয়ের ঠেক থেকে বেরিয়ে এক ব্যক্তি এক মহিলাকে ধাক্কা দিয়েছে, এই অভিযোগকে কেন্দ্র করে সোমবার বিকেলে উত্তেজনা ছড়ায় হুগলির পাণ্ডুয়ার বৈঁচিগ্রামে। ঘটনার প্রতিবাদ করায় মহিলার ছেলেকে মদ্যপরা মারধর করে বলে অভিযোগ। এর পরেই ক্ষিপ্ত গ্রামবাসীরা জিটি রোড অবরোধ করেন। প্রায় পঁয়তাল্লিশ মিনিট অবরোধ চলে।

Advertisement

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ওই এলাকায় জিটি রোডের ধারে ঝুপড়িতে রমরমিয়ে চোলাইয়ের ব্যবসা চলে। সেখানে অনেক বহিরাগত আসে। তাদের উচ্ছৃঙ্খলতায় গ্রামবাসীরা অতিষ্ঠ। অথচ পুলিশ কোনও ব্যবস্থাই নেয় না। এ দিন ওই মহিলার সঙ্গে চোলাইয়ের ঠেকে আসা এক জনের অভব্য ব্যবহার এবং তাঁর ছেলেকে মারধরের খবর ছড়াতেই ক্ষিপ্ত গ্রামবাসীরা রাস্তা অবরোধ করেন। পুলিশের একাংশের মদতেই রমরম করে চোলাইয়ের ব্যবসা চলে বলেও অবরোধকারীরা অভিযোগ তোলেন। চোলাইয়ের ঠেক ভাঙার দাবি জানান তাঁরা।

অবরোধের জেরে জিটি রোডে তীব্র যানজট হয়ে যায়। অবরোধের খবর পেয়ে পরে পাণ্ডুয়া থানার পুলিশ ঘটনাস্থলে আসে। পুলিশের সামনে বিক্ষোভে ফেটে পড়েন অবরোধকারীরা। শেষ পর্যন্ত পুলিশ উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে বিকেল ৫টা নাগাদ অবরোধ ওঠে।

Advertisement

মহিলার ছেলে শেখ মৈনাক বলেন, ‘‘ওখানে বেআইনি ভাবে চোলাইয়ের কারবার চলে। বাইরের লোকজনের আনাগোনা লেগেই থাকে। সব জেনেশুনেও পুলিশ চুপ করে থাকে।’’ চোলাই ব্যবসায় মদতের অভিযোগ পুলিশ অবশ্য মানতে চায়নি। জেলা পুলিশের এক অফিসার বলেন, ‘‘শুধু পাণ্ডুয়াই নয়, সর্বত্রই চোলাইয়ে বিরুদ্ধে অভিযান চালানো হয়। আমরা সেই অভিযান চালিয়ে যাব। ’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন