hooghly

পুকুরে জাল টানতে গিয়ে পান্ডুয়ায় উদ্ধার কালীমূর্তি

প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, কালীমূর্তিটি অ্যালুমিনিয়াম জাতীয় কোনও হালকা ধাতুর তৈরি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চুঁচুড়া শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২০ ২০:০৬
Share:

পুকুর থেকে উদ্ধার হওয়া কালীমূর্তি। নিজস্ব চিত্র।

হুগলির পান্ডুয়ায় একটি পুকুর থেকে শুক্রবার উদ্ধার হল কালীমূর্তি। তার পরেই সেই মূর্তি ‘প্রতিষ্ঠা’ করে স্থানীয়দের একাংশ শুরু করলেন পুজো।

Advertisement

স্থানীয় ও পুলিশ সূত্রের খবর, এ দিন সকালে সরাই তিন্না পঞ্চায়েতের অন্তর্গত ষষ্ঠীতলা এলাকায় একটি পুকুরে মাছ ধরতে নেমেছিলেন পাঁচজন মৎস্যজীবী। পঙ্কজ মল্লিক নামে এক মৎস্যজীবী হঠাৎই পায়ে ধাতব স্পর্শ অনুভব করেন। হাতে তুলে দেখেন, সেটি একটি মূর্তি। ভালো করে জলে ধুয়ে দেখেন চকচকে একটি ধাতব কালীপ্রতিমা।

প্রাথমিক ভাবে পঙ্কজ ভেবেছিলেন, মূর্তিটি রূপার তৈরি। তিনি সেটি বাড়িতে নিয়ে আসেন। পরিবারের লোকজন এবং পড়শিরা কালী ঠাকুরের পুজো শুরু করে দেন। বেলা বাড়তেই খবর জানাজানি হয়ে যায়। ভিড় জমে যায় বাড়িতে। মূর্তি উদ্ধারের খবর পৌঁছে যায় পান্ডুয়া থানায়। হাজির হয় পুলিশ।

Advertisement

আরও পড়ুন: দিল্লিতে দূষণ তীব্র, চিকিৎসকের পরামর্শে গোয়া চলে গেলেন সনিয়া

পঙ্কজের পরিবারকে বুঝিয়ে মূর্তিটি থানায় নিয়ে আসেন পুলিশকর্মীরা। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, সেটি অ্যালুমিনিয়াম জাতীয় কোনও হালকা ধাতুর তৈরি। সম্ভবত, কেউ পুকুরে ফেলে দিয়েছিল। পরে জাল ফেলতে গিয়ে মৎসজীবীরা সেটি উদ্ধার করেন।

আরও পড়ুন: অরুণাচল থেকে উত্তরাখণ্ড, এলএসি-তে বাড়ছে চিনা ফৌজের ‘তৎপরতা’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন