রাখি নিয়ে ঝামেলা তৃণমূল-বিজেপির

তৃণমূলের দাবি, গত পাঁচ বছর ধরে তারা ওই এলাকায় রাখি বন্ধন উৎসব পালন করছে। সেখানে তাদের অফিসও রয়েছে। কিন্তু এ বার বিজেপি সেই জায়গা দখল করে দলীয় পতাকা বেঁধে রাখি বাঁধার অনুষ্ঠান করতে শুরু করে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পান্ডুয়া শেষ আপডেট: ০৮ অগস্ট ২০১৭ ০১:৫৩
Share:

বিক্ষোভ: বিজেপি-তৃণমূলের জটলা তিন্নায়। নিজস্ব চিত্র

রাখিবন্ধনের অনুষ্ঠান করতে পথে নেমেছিল যুযুধান দুই দল। কিন্তু সেই অনুষ্ঠানের জায়গা নিয়ে বেঁধে গেল গোলমাল। সোমবার সকালে পান্ডুয়ার তিন্না ব্রিজ বাজার এলাকায় ওই ঘটনা সামলাতে যেতে হয় পুলিশকে। শেষে পুলিশকে মাঝখানে দাঁড় করিয়ে অনুষ্ঠান করল দুই দল।

Advertisement

তৃণমূলের দাবি, গত পাঁচ বছর ধরে তারা ওই এলাকায় রাখি বন্ধন উৎসব পালন করছে। সেখানে তাদের অফিসও রয়েছে। কিন্তু এ বার বিজেপি সেই জায়গা দখল করে দলীয় পতাকা বেঁধে রাখি বাঁধার অনুষ্ঠান করতে শুরু করে। পান্ডুয়া পঞ্চায়েত সমিতির তৃণমূল সদস্য বিশ্বজিৎ মণ্ডলের অভিযোগ, ‘‘এ দিন বিজেপি ইচ্ছেকৃতভাবে এলাকায় অশান্তি তৈরি করতে চাইছিল।’’

বিজেপির পাল্টা দাবি, তাদের কাছে ওই অনুষ্ঠানের প্রয়োজনীয় সরকারি অনুমতি থাকলেও তৃণমূলের কয়েকজন কর্মী তাদের বাধা দেয়। বিজেপির হুগলি জেলা কমিটির সদস্য শেখ নাসিরউদ্দিন জানান, তৃণমূল কর্মীরা বাধা দিলেও পুলিশ সহযোগিতা করায় আমরা শেষ পর্যন্ত অনুষ্ঠানটি করতে পেরেছি।

Advertisement

রাখির অনুষ্ঠান ঘিরে সোমবার দুপুরে চুঁচুড়ার উইমেন্স কলেজের পড়ুয়াদের মধ্যেও হাতাহাতি বাধে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, এ দিন কলেজ বন্ধ থাকায় কলেজের ছাত্রী আবাসনে তৃণমূল ছাত্র পরিষদের কয়েকজন ছাত্রী রাখি পরাচ্ছিলেন কলেজের অন্যদের। অভিযোগ সেই সময় বিজেপি সমর্থিত ছাত্র সংগঠন এবিভিপির কয়েকজন বহিরাগত এসে তাদের হাতেও রাখি পরানোর জন্য জোর করতে থাকে। কলেজের ওই ছাত্রীর রাজি না হওয়ায় দু’পক্ষের মধ্যে হাতাহাতি বাধে বলে অভিযোগ। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বিজেপির অভিযোগ, তাদের সমর্থকদের কলেজ হস্টেলে নিয়ে গিয়ে মারধর করা হয়। দু’পক্ষই অভিযোগ দায়ের করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন