সিলিন্ডার ফেটে জখম ছাত্র ও বেলুন বিক্রেতা

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন খালোড় গোপীনাথ হাইস্কুলের মাঠে আমন্ত্রণমূলক কবাডি প্রতিযোগিতার আয়োজন করেছিল একটি সংস্থা। বিভিন্ন জেলা থেকে ছেলেমেয়েদের মোট ১৬ টি দল যোগ দিতে এসেছিল। আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, উদ্বোধনী অনুষ্ঠানে বেলুন ওড়ানোর জন্যই ওই বিক্রেতাকে ডেকে আনা হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাগনান শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০১৯ ০৫:১৪
Share:

রক্তাক্ত: হাসপাতালের পথে। নিজস্ব চিত্র

বেলুনে গ্যাস ভরার সিলিন্ডার ফেটে গুরুতর জখম হল নবম শ্রেণির এক ছাত্র এবং বেলুন বিক্রেতা। বুধবার বিকেলে বাগনানের খালোড়ের ঘটনা। রাহুল দেঁড়ে নামে বছর চোদ্দোর ওই ছাত্র এবং বেলুন বিক্রেতাকে আশঙ্কাজনক অবস্থায় উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ঘটনার অভিঘাতে অসুস্থ হয়ে পড়ে এক ছাত্রী। সেও উলুবেড়িয়া হাসপাতালে ভর্তি। চোখে ধোঁয়া লেগে অসুস্থ হয়ে পড়া আর এক ব্যক্তিকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন খালোড় গোপীনাথ হাইস্কুলের মাঠে আমন্ত্রণমূলক কবাডি প্রতিযোগিতার আয়োজন করেছিল একটি সংস্থা। বিভিন্ন জেলা থেকে ছেলেমেয়েদের মোট ১৬ টি দল যোগ দিতে এসেছিল। আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, উদ্বোধনী অনুষ্ঠানে বেলুন ওড়ানোর জন্যই ওই বিক্রেতাকে ডেকে আনা হয়েছিল। বিকেল ৪টে নাগাদ অনুষ্ঠান শুরুর আগেই মাঠের এক পাশে বিস্ফোরণ ঘটে গ্যাস সিলিন্ডারে। রাহুল ও বেলুন বিক্রেতাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

উলুবেড়িয়া মহকুমা হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, দু’জনেরই অবস্থা আশঙ্কাজনক। হাঁটুর নীচ থেকে দু’টি পা-ই জখম হয়েছে দু’জনের। অস্ত্রোপচার করে পা বাদ দিতে হতে পারে বলে আশঙ্কা করেছেন চিকিৎসকেরা। রাত পর্যন্ত বিক্রেতার নাম, ঠিকানা জানাতে পারেনি আয়োজক সংস্থার লোকজন। পুলিশ তাঁর পরিচয় জানার চেষ্টা চালাচ্ছে।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অনুষ্ঠান শুরু আগে মাঠের এক পাশে দাঁড়িয়ে বেলুনে গ্যাস ভরছিলেন ওই বিক্রেতা। আশপাশে ঘোরাফেরা করছিল প্রতিযোগীরা। হঠাৎই বিস্ফোরণ হয় সিলিন্ডারে। মাটিতে লুটিয়ে পড়েন বেলুন বিক্রেতা এবং রাহুল। লক্ষ্মণ সরদার নামে এক ব্যক্তি চোখে গ্যাস ঢুকে গিয়েছে অসুস্থ হয়ে পড়েন। ঘটনার সময় কাছেই ছিল তিথি দাস নামে আর এক প্রতিযোগী। বিস্ফোরণের পরই জ্ঞান হারায় সে। মহকুমা হাসপাতাল বসে সে বলে, ‘‘আমি হাওড়া জেলার হয়ে কবাডি খেলতে গিয়েছিলাম। খেলা শুরু হতে দেরি হওয়ায় মাঠে ঘুরছিলাম। হঠাৎ দেখি বেলুনওয়ালার কাছে আগুনের হল্‌কা। তারপর বিকট আওয়াজ। লুটিয়ে পড়ল দু’জন, রক্ত। আমার মাথা ঘুরে গেল। আর কিছু মনে নেই।’’

এ দিনের প্রতিযোগিতা স্থগিত করে দেওয়া হয়েছে। আয়োজক সংস্থার পক্ষে সুমন চন্দ্র বলেন, ‘‘আহতদের চিকিৎসার কথাই আমরা ভাবছি। তাই প্রতিযোগিতা স্থগিত করে দেওয়া হল। আমরাই বেলুন ওড়ানোর ব্যবস্থা করেছিলাম। এমন ঘটনা ঘটতে পারে, ভাবিনি।’’ স্কুলের প্রধান শিক্ষক সুনীল দলুই বলেন, ‘‘ভবিষ্যতে স্কুল চত্বরে আর গ্যাস বেলুন বিক্রেতাকে ঢোকার অনুমতি দেওয়া হবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন