রাস্তা সারান, দুই মন্ত্রীকে ঘিরে বিক্ষোভ বলাগড়ে

পঞ্চায়েত থেকে প্রশাসনের নানা স্তরে আবেদন-নিবেদনে কাজ হয়নি, এই অভিযোগ গ্রামবাসীদের ছিলই। তাই এ বার এলাকার ভাঙা রাস্তা সংস্কারের দাবিতে শনিবার দুপুরে হুগলির বলাগড়ের সোমড়া-২ পঞ্চায়েতের সুখড়িয়া গ্রামে মন্ত্রী তপন দাশগুপ্ত এবং ইন্দ্রনীল সেনের গাড়ি থামিয়ে বিক্ষোভ দেখালেন গ্রামবাসী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বলাগড় শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০১৭ ০২:১৬
Share:

খন্দপথ। এই রাস্তা সংস্কারের দাবি। ছবি: সুশান্ত সরকার।

পঞ্চায়েত থেকে প্রশাসনের নানা স্তরে আবেদন-নিবেদনে কাজ হয়নি, এই অভিযোগ গ্রামবাসীদের ছিলই। তাই এ বার এলাকার ভাঙা রাস্তা সংস্কারের দাবিতে শনিবার দুপুরে হুগলির বলাগড়ের সোমড়া-২ পঞ্চায়েতের সুখড়িয়া গ্রামে মন্ত্রী তপন দাশগুপ্ত এবং ইন্দ্রনীল সেনের গাড়ি থামিয়ে বিক্ষোভ দেখালেন গ্রামবাসী। দুই মন্ত্রীই প্রথমে হকচকিয়ে যান। পরে তাঁদের আশ্বাসে বিক্ষোভকারীরা শান্ত হন। পর্যটন দফতরের প্রতিমন্ত্রী ইন্দ্রনীলবাবু বলেন, ‘‘আগামী ২৫ মার্চের মধ্যে ওই রাস্তা সংস্কার করা হবে।’’

Advertisement

যে রাস্তাটি সংস্কারের দাবি উঠেছে, সেটি গুপ্তিপাড়া ঘাট থেকে বেহুলা স্টেশন পর্যন্ত গিয়েছে। দীর্ঘদিন ধরেই রাস্তাটি বেহাল। পিচ উঠে পাথর বেরিয়ে পড়েছে। স্থানীয় বাসিন্দাদের ক্ষোভ, রাস্তাটি চলাচলের অযোগ্য। মোটরবাইক বা সাইকেল চালানোও দুষ্কর হয়ে পড়ছে। রাস্তায় আলো না-থাকায় সন্ধ্যার পর সমস্যা বাড়ে। ছোটখাটো দুর্ঘটনা লেগেই থাকে। কিন্তু সংশ্লিষ্ট দফতরে বারবার সংস্কারের দাবি জানালেও কাজের কাজ হয়নি।

নীচে, বিক্ষোভের মুখে মন্ত্রী। নিজস্ব চিত্র।

Advertisement

এ দিন ওই রাস্তা দিয়ে সবুজদ্বীপ পর্যটনকেন্দ্র পরিদর্শন সেরে ফিরছিলেন কৃষি বিপণনমন্ত্রী তপনবাবু এবং পর্যটন দফতরের প্রতিমন্ত্রী ইন্দ্রনীলবাবু। তাঁদের সঙ্গে ছিলেন জেলাশাসর সঞ্জয় বনশল, বলাগড়ের বিধায়ক অসীম মাঝি, জেলা সভাধিপতি মেহবুব রহমান-সহ অন্যেরা। বেলা দেড়টা নাগাদ কয়েকশো গ্রামবাসী মন্ত্রীদের গাড়ি আটকান। দুই মন্ত্রীই গাড়ি থেকে নেমে পড়েন। অবিলম্বে রাস্তা তৈরির প্রতিশ্রুতি না মিল‌লে মন্ত্রীদের যেতে দেওয়া হবে না বলেও ক্ষিপ্ত মানুষজনকে বলতে শোনা যায়।

ওই গ্রামের বাসিন্দা চিত্তরঞ্জন বিশ্বাস বলেন, ‘‘পঞ্চায়েত-প্রশাসন রাস্তাটার দিকে ফিরেও তাকায় না। ছোটরা স্কুলে যেতে গিয়ে হোঁচট খেয়ে পড়ে। কেউ অসুস্থ হলে তাঁকে হাসপাতালে নিয়ে যেতে নাভিশ্বাস উঠে যায়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন