Water Supply

মঙ্গলবার সন্ধ্যায় জল বন্ধ হাওড়ায়

পদ্মপুকুর জল প্রকল্পে গঙ্গা থেকে জল তোলার জন্য বটানিক্যাল গার্ডেনের ভিতরে একটি পাম্পিং স্টেশন আছে। প্রতি বছর এই সময়ে ভাটার কারণে ওই পাইপের মুখ থেকে জল নেমে যাওয়ায় পাম্প করে জল তোলা যায় না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২০ ০২:১৯
Share:

প্রতীকী ছবি।

শহরে পানীয় জল সরবরাহ স্বাভাবিক রাখতে সময় পরিবর্তনের পাশাপাশি জলের চাপ ও ছিদ্রপথ মেরামতে জোর দিয়েছে হাওড়া পুরসভা। এ জন্য শহরের তিনটি এলাকায় একসঙ্গে পাইপ মেরামতি করতে মঙ্গলবার সন্ধ্যায় ফের জল সরবরাহ বন্ধ থাকবে বলে রবিবার ঘোষণা করা হল। হাওড়ার টিকিয়াপাড়া, কাঁকড়াপাড়া লেন ও কোনা এলাকায় কয়েকটি পাইপের ছিদ্র মেরামতি হবে বলে রবিবার হাওড়া পুরসভার তরফে জানানো হয়েছে। এ জন্য ১-৫০ নম্বর ওয়ার্ডে মঙ্গলবার সন্ধ্যা ৭ টা থেকে রাত ৯ টা পর্যন্ত জল সরবরাহ বন্ধ থাকবে। বুধবার সকালে তা স্বাভাবিক হবে।

Advertisement

পদ্মপুকুর জল প্রকল্পে গঙ্গা থেকে জল তোলার জন্য বটানিক্যাল গার্ডেনের ভিতরে একটি পাম্পিং স্টেশন আছে। প্রতি বছর এই সময়ে ভাটার কারণে ওই পাইপের মুখ থেকে জল নেমে যাওয়ায় পাম্প করে জল তোলা যায় না। অন্য বার এই কারণে পাম্পে হাওয়া ঢুকে একাধিক বার বিপত্তিও ঘটেছে। হাওড়া পুরসভা সূত্রের খবর, এ বছর ঝুঁকি না নিয়ে গঙ্গা থেকে জল পাম্প করে তোলার সময়সূচি বদলে দেওয়ায় জল সরবরাহের সময়ও বদলে দেওয়া হয়েছে। এ দিন পুরসভার তরফে জানানো হয়েছে, আগে ঠিক ছিল ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সকাল ৬টা থেকে ৮টা, দুপুরে ১২-১৫ মিনিট থেকে ১-৪৫ মিনিট এবং সন্ধ্যা ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত জল সরবরাহ হবে। এই সময়সূচি এখন ৩০ নভেম্বর পর্যন্ত চলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন