দলীয় সদস্যাকে কটূক্তি, অভিযুক্ত তৃণমূল সদস্য

তৃণমূল পরিচালিত পঞ্চায়েতের এক সদস্য দলেরই আর এক সদস্যের বিরুদ্ধে অশালীন ভাষা প্রয়োগের অভিযোগ করায় উত্তেজনা ছড়িয়েছে খানাকুলের পলাইপাই এলাকায়। যিনি অভিযোগ করেছেন তিনি পঞ্চায়েতের মহিলা সদস্য টুপাই বাগ। যাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি পঞ্চায়েত্র পুরুষ সদস্য সুভাষমণ্ডল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খানাকুল শেষ আপডেট: ২৮ অগস্ট ২০১৪ ০১:৩৪
Share:

তৃণমূল পরিচালিত পঞ্চায়েতের এক সদস্য দলেরই আর এক সদস্যের বিরুদ্ধে অশালীন ভাষা প্রয়োগের অভিযোগ করায় উত্তেজনা ছড়িয়েছে খানাকুলের পলাইপাই এলাকায়। যিনি অভিযোগ করেছেন তিনি পঞ্চায়েতের মহিলা সদস্য টুপাই বাগ। যাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি পঞ্চায়েত্র পুরুষ সদস্য সুভাষমণ্ডল। এই ঘটনাকে কেন্দ্র করে টুপাইদেবী তাঁর এক পরিচিত পেশায় পার্শ্বশিক্ষিকা সোমা মণ্ডলকে নিয়ে থানায় অভিযোগ দায়ের করেন। সোমাদেবীর অভিযোগ, টুপাইদেবীর সঙ্গে থানায় যাওয়ার ‘অপরাধে’ অভিযুক্ত নেতার অনুগামীরা মঙ্গলবার রাতে হায়াতপুর গ্রামে তাঁর বাড়িতে চড়াও হয়ে ভাঙচুর চালায়, তাঁকে মারধর করেছে। রাতেই তিনি থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে পুলিশ রীতা মন্ডল, নিভা মন্ডল এবং বিশ্বনাথ সামুইকে গ্রেফতার করেছে।

Advertisement

এ দিকে, বুধবার সকালে নিভা মণ্ডলের পরিবার থেকে পাল্টা সোমা মন্ডলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ দায়ের করা হয়। বলা হয়, সোমা বিভিন্ন সময় টাকা ধার নিয়ে ফেরত দেননি। এমনকী নিভাদেবীর একটি সোনার বালাও পরার জন্য নিয়ে আর ফেরত দেননি। পুলিশ জানিয়ছে, দু’টি অভিযোগেরই তদন্ত শুরু হয়েছে। অভিযোগে প্রমাণ হলে গ্রেফতার করা হবে।

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, পলাশপাই পঞ্চায়েতে দীর্ঘদিন ধরেই তৃণমূলের দু’টি গোষ্ঠীর বিবাদ চলছে। এক গোষ্ঠী অন্য গোষ্ঠীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলায় উন্নয়নের কাজে ব্যাঘাত ঘটছিল। টুপাই দেবী ও তাঁর বান্ধবী সোমাদেবীর অভিযোগ, “১০০ দিনের কাজে দুর্নীতি নিয়ে সরব হওয়াতেই মঙ্গলবার দুপুরে অশ্লীল মম্তব্য করেন অঞ্চল সভাপতি তথা পঞ্চায়েত সদস্য সুভাষ মণ্ডল।”

Advertisement

অন্যদিকে তাঁর বিরুদ্ধে যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন তৃণমূলের অঞ্চল সভাপতি সুভাষবাবু বলেন, “মিথ্যা এবং পরিকল্পনা করে কুৎসা করা হচ্ছে। আসলে সোমা মন্ডলের কাছে গ্রামের অনেক লোক টাকা পান। তিনি তা ফেরত দিচ্ছেন না। পাওনাদারদের বলেছিলাম থানায় অভিযোগ জানাতে এবং আমিও তাঁকে অনুরোধ করেছিলাম টাকা ফেরত দিতে। সেটাই চাপ দেওয়া হচ্ছে ভেবে টুপাই দেবীর সঙ্গে যড়যন্ত্র করে মিথ্যা অভিযোগ করা হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন