পড়শিকে পুড়িয়ে মারায় অভিযুক্ত ২

টালির চাল ভেঙে পেট্রোল ঢেলে এক যুবককে পুড়িয়ে মারার অভিযোগ উঠল তাঁরই দুই প্রতিবেশীর বিরুদ্ধে। শনিবার মাঝরাতে ঘটনাটি ঘটেছে হাওড়ার মালিপাঁচঘরা থানার মাধববাবু লেনে। মৃত অশোক শর্মা ((৩২) পেশায় কাঠের মিস্ত্রি ছিলেন। পুলিশ জানায়, মৃত্যুকালীন জবানবন্দিতে এই ঘটনার জন্য প্রতিবেশী সনু রায় এবং তাঁর জামাইবাবু বিকাশ সিংহকে দায়ী করেছিলেন অশোকবাবু।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০১৪ ০০:৫৫
Share:

টালির চাল ভেঙে পেট্রোল ঢেলে এক যুবককে পুড়িয়ে মারার অভিযোগ উঠল তাঁরই দুই প্রতিবেশীর বিরুদ্ধে। শনিবার মাঝরাতে ঘটনাটি ঘটেছে হাওড়ার মালিপাঁচঘরা থানার মাধববাবু লেনে। মৃত অশোক শর্মা ((৩২) পেশায় কাঠের মিস্ত্রি ছিলেন। পুলিশ জানায়, মৃত্যুকালীন জবানবন্দিতে এই ঘটনার জন্য প্রতিবেশী সনু রায় এবং তাঁর জামাইবাবু বিকাশ সিংহকে দায়ী করেছিলেন অশোকবাবু। তার ভিত্তিতে অভিযুক্তদের আটক করা হয়েছে। অশোকবাবুর পরিবারও খুনের অভিযোগ দায়ের করেছে বলে জানায় পুলিশ। ঘটনাস্থল থেকে একটি পেট্রোলের ক্যান উদ্ধার হয়েছে।

Advertisement

স্থানীয় বাসিন্দা দীপক মাহাতো জানান, ওই রাতে দেড়টা নাগাদ তিনি বাড়ির বাইরে বেরিয়ে ছিলেন। তখনই কিছু একটা ভাঙার শব্দ পেয়ে এগিয়ে দেখেন অশোকবাবুর বাড়ির টালির ছাদে দু’জন লোক বসে রয়েছেন। দীপকবাবুর দাবি, প্রথমে তিনি বিষয়টি বুঝতে পারেননি। পরে চোর সন্দেহ করে আশপাশের লোকেদের ডাকতে যান। ফিরে দেখেন, টালির ছাদ থেকে নেমে সনু এবং তার জামাইবাবু ছুটে বেরিয়ে যাচ্ছেন। স্থানীয় আর এক বাসিন্দা বিমল দত্ত বলেন, “অভিযুক্ত সনুকে টালির ছাদ থেকে নামতেও দেখা যায়। তাড়া করা হলে সে পালিয়ে যায়।” প্রতিবেশীরা জানান, এর পরেই অশোকবাবুর ঘরটি দাউদাউ করে জ্বলতে দেখে পুলিশে খবর দেন তাঁরা।

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, ওই বাড়িটিতে একাই থাকতেন অশোকবাবু। আগুনে সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যাওয়া বাড়িটি থেকে ওই যুবককে উদ্ধার করে প্রথমে হাওড়ার জায়সবাল হাসপাতাল এবং পরে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রবিবার সকালে সেখানেই তিনি মারা যান।

Advertisement

প্রাথমিক তদন্তে পুলিশ জানিয়েছে, সনু ও অশোকের মধ্যে ঝামেলা লেগেই থাকত। এর আগেও টাকা চুরির বিষয় নিয়ে গণ্ডগোল বাধে দু’জনের। সেই ঘটনায় সনু জেলও খেটেছিলেন। স্থানীয় সূত্রে খবর, মাস তিনেক আগে অশোকবাবুর কয়েক হাজার টাকা চুরি যায়। থানায় তাঁর দায়ের করা অভিযোগের ভিত্তিতে সনুকে গ্রেফতার করেছিল পুলিশ। এলাকাবাসীদের অভিযোগ, সম্প্রতি জামিনে ছাড়া পাওয়ার পর থেকেই সনু অশোকবাবুকে হুমকি দিতেন। কয়েক দিন আগেই ছুরি নিয়ে অশোককে তাড়াও করেছিলেন তিনি। তার পরেই এই ঘটনা।

বিষয়টি নিয়ে হাওড়া সিটি পুলিশের এডিসি (উত্তর) শ্রীহরি পাণ্ডে বলেন, “পেট্রোল ঢেলে পুড়িয়ে মারার অভিযোগ আমরা পেয়েছি। একটি খুনের মামলা রুজু হয়েছে। ঘটনায় জড়িত সন্দেহে দু’জনকে আটক করে তদন্ত শুরু হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন