হরিপালে যুবকের দেহ উদ্ধার

এক যুবকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। সোমবার দুপুরে হরিপালের ডিঙেভাঙা এলাকার একটি কালী মন্দিরের পাশে রাস্তার ধার থেকে ওই যুবকের রক্তাক্ত মৃতদেহ উদ্ধার হয়। মৃতের নাম দিলীপ পাত্র (২৪)। তাঁকে খুন করা হয়েছে, এই অভিযোগ তুলে বেশ কয়েক ঘণ্টা মৃতদেহ আটকে রেখে বিক্ষোভ দেখায় গ্রামবাসীরা। তাঁর এক পরিচিত যুবককে গ্রেফতারের দাবি জানানো হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হরিপাল শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০১৪ ০১:০৮
Share:

নিহত দিলীপ পাত্র।

এক যুবকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। সোমবার দুপুরে হরিপালের ডিঙেভাঙা এলাকার একটি কালী মন্দিরের পাশে রাস্তার ধার থেকে ওই যুবকের রক্তাক্ত মৃতদেহ উদ্ধার হয়। মৃতের নাম দিলীপ পাত্র (২৪)। তাঁকে খুন করা হয়েছে, এই অভিযোগ তুলে বেশ কয়েক ঘণ্টা মৃতদেহ আটকে রেখে বিক্ষোভ দেখায় গ্রামবাসীরা। তাঁর এক পরিচিত যুবককে গ্রেফতারের দাবি জানানো হয়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দিলীপের বাড়ি হরিপালের বন্দিপুর পঞ্চায়েতের চিত্রশালী গ্রামে। তিনি মুম্বইতে গয়নার কাজ করেন। মাস খানেক আগে বাড়ি ফেরেন। মাস চারেক আগে বিয়ে করেছেন। এ দিন দুপুর সাড়ে ১২টা নাগাদ পাশের গ্রাম আখপাড়ার বাসিন্দা এক যুবক তাঁকে ডাকতে আসেন নালিকুলে যাওয়ার জন্য। মৃতের স্ত্রী পূজাদেবী বলেন, “স্বামী প্রথমে যেতে চাননি। কিন্তু যুবকটি জোরাজোরি করলে বাইক নিয়ে বের হন।” বেলা আড়াইটে নাগাদ বাড়ি থেকে প্রায় ১ কিলোমিটার দূরে নির্জন ওই জায়গায় দেহটি পড়ে থাকতে দেখা যায়। পুলিশ জানায়, মৃতের মাথায় আঘাতের চিহ্ন ছিল। নাক-মুখে রক্ত জমাট বেধে গিয়েছেল। রাস্তার ধারে বাইকটি দাঁড় করানো ছিল।

Advertisement

নীচে শোকার্ত পরিজন।

ওই ঘটনার খবর চাউর হতেই এলাকায় উত্তেজনা ছড়ায়। গ্রামবাসীরা ভিড় করেন। হরিপাল থানার পুলিশ দেহ উদ্ধার করতে এসে গ্রামবাসীদের বাধার মুখে পড়ে। বেগতিক বুঝে ওসি বঙ্কিম বিশ্বাস, সার্কেল ইনস্পেক্টর শচীন পারিয়া ঘটনাস্থলে আসনে। শেষ পর্যন্ত উপযুক্ত তদন্তের আশ্বাস দিয়ে রাত সাড়ে ৮টা নাগাদ দেহ তুলে নিয়ে যায় পুলিশ। আজ, মঙ্গলবার শ্রীরামপুর ওয়ালশ হাসপাতালে দেহের ময়না-তদন্ত করানো হবে বলে পুলিশ জানিয়েছে। মৃতের বাড়ির লোকজনের অভিযোগ, যে যুবক দিলীপবাবুকে ডেকে নিয়ে গিয়েছিলেন, তিনিই তাঁর মৃত্যুর জন্য দায়ী। ওই যুবকও মুম্বইতে গয়নার কাজ করেন। পূজাদেবীর অভিযোগ, ওই যুবক হুমকি দিত বলে দিলীপবাবু তাঁকে জানিয়েছিলেন। তবে কি কারণে হুমকি তা তিনি জানেন না। এ দিন অবশ্য ওই যুবককে গ্রামে দেখা যায়নি। জেলা পুলিশের এক কর্তা বলেন, “মৃতের পরিবারের তরফে লিখিত অভিযোগ পেলে সেই মোতাবেক তদন্ত করে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।”

Advertisement

ছবি: দীপঙ্কর দে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন