‘জেলে পুরলেও জিতব’, বললেন অনুব্রত! কিন্তু কেন?

রবিবার নলহাটির হরিপ্রসাদ হাইস্কুল মাঠের ভিড়ে ঠাসা সভায় অনুব্রত বলেন, ‘‘আমাকে জেলে ভরা হলে, জেল থেকেই ভোট করে দেখিয়ে দেব!’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নলহাটি শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০১৮ ০১:২৪
Share:

অনুব্রত মণ্ডল।

ছড়িয়ে পড়া পরপর দুই ভিডিয়ো ফুটেজে তাঁকে ‘জেলে পোরা’র হুমকি দিতে শোনা গিয়েছে। কখনও বিরোধীকে। কখনও নিজের দলের কর্মীকে। সেই তাঁর মুখে কিনা তাঁকেই জেলে ভরার কথা!

Advertisement

অথচ রবিবার প্রকাশ্য সভায় ঠিক সেটাই বলেছেন বীরভূম জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডল। রবিবার নলহাটির হরিপ্রসাদ হাইস্কুল মাঠের ভিড়ে ঠাসা সভায় অনুব্রত বলেন, ‘‘আমাকে জেলে ভরা হলে, জেল থেকেই ভোট করে দেখিয়ে দেব!’’ দাপুটে জেলা সভাপতির মুখে এমন কথা শুনে বেশ খানিক অবাকই হয়েছে বীরভূমের নিচুতলার তৃণমূল কর্মীরা। তাঁদের একাংশ বলছেন, ‘‘দাদা তো সবাইকে জেলে পুরে দেওয়ার কথাই বলেন। আজ হঠাৎ তাঁর মুখে তাঁকেই জেলে ভরার কথা শুনে অদ্ভুত লাগছে।’’

গত বিধানসভা নির্বাচনের সময় নির্বাচন কমিশনের ‘বেনজির’ নজরদারিতে ছিলেন অনুব্রত। বীরভূমে ১১টি আসনের মধ্যে ৯টিতে জয় পায় তৃণমূল। তার আগে লোকসভা ভোটেও তিনি কমিশনের নজরে ছিলেন। এ দিন অনুব্রত নিজেও সে কথা মনে করিয়ে বলেছেন, ‘‘লোকসভায় আমাকে নজরবন্দি করে রাখা হয়েছিল। কিন্তু, তৃণমূল কংগ্রেস ভীতু নয়।’’ এর পরেই বলেন, জেল থেকেই ভোট করে দেখিয়ে দেবেন।

Advertisement

জেলে পোরার হুমকিও এ দিন শোনা গিয়েছে অনুব্রতের মুখে। বলেছেন, ‘‘কেউ যেন বাড়ি করতে টাকা দেবেন না। কোন সদস্য টাকা চাইলে দেবেন না। পুলিশের কাছে যাবেন। ভয় পাবেন না। তাকে জেলে পুরে দেব।’’ তাঁর দাবি, একটি দালাল চক্র তাঁর নামে টাকা তুলছে। এ দিন সভায় মহিলাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন