নারদের টাকা ক্লাবকে দেওয়ার কথা স্বীকার করলেন তৃণমূল বিধায়ক ইকবাল আহমেদ

বুধবারেই নারদ তদন্তে সিবিআই দফতরে ডেকে পাঠানো হয়েছিল দমদমের তৃণমূলের সাংসদ সৌগত রায়কে। তবে এ দিন সিবিআইকে চিঠি দিয়ে সৌগতবাবু জানিয়েছেন, সংসদীয় কমিটির বৈঠকে যোগ দিতে তাঁকে দিল্লিতে যেতে হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০১৭ ০৩:৪৯
Share:

ফাইল চিত্র।

টানা জেরায় ছদ্মবেশী সাংবাদিক ম্যাথু স্যামুয়েলের কাছ থেকে টাকা নেওয়ার কথা ইকবাল আহমেদ কার্যত স্বীকার করেছেন বলে দাবি করল ইডি। কলকাতার ডেপুটি মেয়র তথা খানাকুলের তৃণমূলের বিধায়ক ইকবাল আহমেদকে বুধবার ৭ ঘণ্টারও বেশি জেরা করে ইডি। তখনই ইকবাল দাবি করেন, টাকা নিয়ে একটি নামী ফুটবল ক্লাবকে তিনি দান করেছেন। তাঁর এই দাবির স্বপক্ষে আরও নথিপত্র চেয়েছে ইডি। তবে সিবিআইয়ের চিঠি পেয়েও ব্যস্ততার কারণ দেখিয়ে এ দিন দেখা করেননি সাংসদ সৌগত রায়।

Advertisement

এ দিন দুপুর বারোটা নাগাদ ইকবাল ইডি-র দফতরে আসেন। অফিসারেরা তাঁকে টানা জেরা করেন।

বুধবারেই নারদ তদন্তে সিবিআই দফতরে ডেকে পাঠানো হয়েছিল দমদমের তৃণমূলের সাংসদ সৌগত রায়কে। তবে এ দিন সিবিআইকে চিঠি দিয়ে সৌগতবাবু জানিয়েছেন, সংসদীয় কমিটির বৈঠকে যোগ দিতে তাঁকে দিল্লিতে যেতে হয়েছে। তাই এখনই হাজিরা দিতে পারছেন না। সিবিআই সূত্রে জানা গিয়েছে, কবে আবার তাঁকে আসতে হবে, বৃহস্পতিবার চিঠি দিয়ে সৌগতবাবুকে তা জানানো হবে।

Advertisement

আরও পড়ুন: অধিকারী ‘গড়ে’ শিশিরকে ধমক মমতার

নারদের ফুটেজ দেখা গিয়েছে, নারদ কর্তা ম্যাথু স্যামুয়েলের কাছ থেকে ইকবালকে ৫ লক্ষ টাকা নিতে দেখা যায়। সিবিআই জানতে পারে, ওই ৫ লক্ষ টাকার বাইরে ম্যাথুর থেকে আরও ৭ লক্ষ টাকা নিয়েছিলেন ইকবাল। এ দিন জেরায় ইডি অফিসাররা জানতে চান, ইকবাল কি ম্যাথুকে বলেছিলেন যে ওই ফুটবল ক্লাবকে দেওয়ার জন্য তিনি টাকা নিচ্ছেন? ম্যাথুও তো ওই ক্লাবকে দিতে পারতেন? ইডি সূত্রে খবর— ওই ফুটবল ক্লাবের বিস্তারিত হিসেবপত্রও পরীক্ষা করা হবে।

ইকবালের সঙ্গে যোগাযোগ করা যায়নি। আজ বৃহস্পতিবার ইকবালের দাদা উলুবেড়িয়ার তৃণমূল সাংসদ সুলতান আহমেদকে ডেকেছে ইডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন