Siliguri

Siliguri: করোনা পরিস্থিতিতে মাস্ক নিয়ে সচেতনতা প্রচারে খোদ শিলিগুড়ি পুলিশ কমিশনার

শহরের এয়ারভিউ থেকে ভেনাস মোড় পর্যন্ত সচেতনতা মূলক প্রচার চালালেন খোদ শিলিগুড়ি পুলিশ কমিশনার গৌরব শর্মা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২২ ২৩:০৬
Share:

মাস্ক নিয়ে সচেতনতা প্রচারে শিলিগুড়ির পুলিশ কমিশনার। নিজস্ব চিত্র।

রাজ্যে হু-হু করে বাড়ছে করোনার দৈনিক সংক্রমণ। কলকাতার পাশাপাশি বাকি জেলাগুলিতেও করোনার লেখচিত্র ঊর্ধ্বমুখী। তবুও করোনাবিধিকে বুড়ো আঙুল দেখিয়ে মাস্ক ছাড়াই রাস্তায় ঘুরছে মানুষ। তবে এই পরিস্থিতিতে মানুষকে সচেতন করতে মাস্ক নিয়ে রাস্তায় নামতে দেখা গেল শিলিগুড়ি পুলিশকে। শহরের এয়ারভিউ থেকে ভেনাস মোড় পর্যন্ত সচেতনতা মূলক প্রচার চালালেন খোদ শিলিগুড়ি পুলিশ কমিশনার গৌরব শর্মা। মাস্কবিহীন ব্যাক্তিদের করোনা সম্পর্কে সচেতন করে মাস্ক বিলোতে দেখা গেল তাঁকে।

Advertisement

তিনি জানান, বাড়ি-বাড়ি গিয়ে এবং মাইকিং করে আগেও সচেতনতা প্রচার চালানো হয়েছে। গত এক সপ্তাহে বেশ কিছু মানুষকে করোনা বিধি লঙ্ঘনের জন্য আটকও করা হয়েছে।

করোনা আবহে পুর নির্বাচনের দলীয় প্রচারেও বিধি লঙ্ঘিত হচ্ছে। এই অভিযোগের প্রসঙ্গে তিনি বলেন, ‘‘আগে বিধিনিষেধ মাথায় রেখে একাধিকবার সর্বদল বৈঠক হয়েছে। রিটার্নিং অফিসার এবং বিশেষ পর্যবেক্ষক-সহ উচ্চপদস্থ আধিকারিকরা বৈঠকে উপস্থিত ছিলেন। সকলেই বিধিনিষেধ সম্পর্কে অবগত করা হয়েছে। সেভাবেই প্রচার চলছে।’’

Advertisement

তবে বেশ কিছু জায়গায় বিধিনিষেধ মানা হচ্ছে না এবং সেই ক্ষেত্রে পুলিশ ব্যবস্থা নিচ্ছে বলেও তিনি এইদিন জানান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন