ইন্ডিগোর অফিসার ধৃত সোনা চালানে

দুঃসময় পিছু ছাড়ছে না ইন্ডিগোর। এর আগে এক যাত্রীকে হেনস্থা করা নিয়ে বিস্তর জলঘোলা হয়েছে। এ বার সোনা পাচারের অভিযোগে গ্রেফতার করা হল বিমান সংস্থাটির ম্যানেজার পদের এক কর্মীকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০১৭ ০৩:৫২
Share:

দুঃসময় পিছু ছাড়ছে না ইন্ডিগোর। এর আগে এক যাত্রীকে হেনস্থা করা নিয়ে বিস্তর জলঘোলা হয়েছে। এ বার সোনা পাচারের অভিযোগে গ্রেফতার করা হল বিমান সংস্থাটির ম্যানেজার পদের এক কর্মীকে। রাজীব মাধি নামে ওই সিনিয়র এয়ারপোর্ট ম্যানেজারকে শুক্রবার গুয়াহাটি বিমানবন্দর থেকে গ্রেফতার করেছে ডিরেক্টরেট অব রেভেনিউ ইনটেলিজেন্স (ডিআরআই)।

Advertisement

ডিআরআই জানিয়েছে, গত ২১ ডিসেম্বর গুয়াহাটি বিমানবন্দর থেকে বিজয় কুমার শর্মা নামে এক যাত্রীকে ২.৬৫ কেজি চোরাই সোনা সমেত গ্রেফতার করা হয়। বাজেয়াপ্ত হওয়া ওই সোনার দাম প্রায় ৮০ লক্ষ টাকা। ডিআরআই অফিসারেরা আরও জানতে পারেন, ওই দিনই গুয়াহাটি থেকে চোরাই সোনা নিয়ে দিল্লি রওনা হয়ে গিয়েছেন সানওয়ার লাল শর্মা নামে আরেক যাত্রী। ডিআরআই-এর কাছ থেকে খবর পেয়ে দিল্লি বিমানবন্দরের শুল্ক অফিসারেরা প্রায় ৭৫ লক্ষ টাকা দামের ২.৪৮ কেজি সোনা সমেত গ্রেফতার করেন সানওয়ারকে।

এর পর গত কয়েকদিনে গুয়াহাটি বিমানবন্দরের প্রচুর কর্মীর সঙ্গে কথা বলেন ডিআরআই অফিসারেরা। সূত্রের খবর, ইন্ডিগোর ছ’জন নিরাপত্তারক্ষী বলেন, এর আগেও বহু বার রাজীব সোনা সমেত যাত্রীদের ছেড়ে দেওয়ার জন্য চাপ দিয়েছেন এবং সেই চাপে তাঁরা ছেড়েও দিয়েছেন। জানা গিয়েছে, যে ব্যাগটি বিমানের পেটের ভিতরে পাঠিয়ে দেওয়া হয় সেই ‘চেক-ইন’ ব্যাগে সোনা নিয়ে আসতেন সংশ্লিষ্ট যাত্রীরা। ইন্ডিগোর নিরাপত্তারক্ষীরা এক্স-রে করে সোনা দেখতে পেলেও রাজীবের চাপে তা ছেড়ে দিতে বাধ্য হয়েছেন।

Advertisement

ডিআরআই সূত্রের দাবি, ধৃত বিমানযাত্রী বিজয় শর্মাও তাঁদের জানিয়েছেন যে, সোনা-সহ চেক-ইন ব্যাগ বিমানের পেটে চালান করে দেওয়া যাবে বলে আশ্বাস দিয়েছিলেন রাজীব। কিন্তু, বিমানবন্দরে ঢোকার সময়েই তিনি ধরা পড়ে যান। রাজীবকে সাসপেন্ড করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন