Arpita Mukherjee

আবাসন কাণ্ডেও কি যোগ অর্পিতার

আবাসন নির্মাতা সংস্থার নথি বিশদে যাচাই করছেন তদন্তকারীরা। ইতিমধ্যে জিজ্ঞাসাবাদের সূত্রে যে তথ্য মিলেছে, তার সঙ্গে নথির তথ্য মিলিয়ে দেখা হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৩ ০৭:৩৪
Share:

পার্থ চট্টোপাধ্যায়ের বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়। —ফাইল চিত্র।

স্কুলে নিয়োগ দুর্নীতিতে গোড়াতেই নাম জড়িয়েছে তাঁর। এ বার আবাসন কেলেঙ্কারিতেও পার্থ চট্টোপাধ্যায়ের বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের একটি সংস্থার যোগসূত্র মিলেছে বলে দাবি করছেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) অফিসারদের একাংশ। তাঁদের দাবি, অর্পিতার একটি সংস্থার সঙ্গে আবাসন বিক্রি দুর্নীতিতে অভিযুক্ত সংস্থার লেনদেন পাওয়া গিয়েছে। এ ব্যাপারে বিশদ খোঁজ চলছে বলেও ইডি সূত্রের দাবি।

Advertisement

আবাসন তৈরি করে ফ্ল্যাট দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে প্রায় সাড়ে চারশো জন অবসরপ্রাপ্ত ব্যাঙ্ককর্মীর কাছ থেকে টাকা নিয়েছিল সেভেন সেন্স ইনফ্রাস্ট্রাকচার প্রাইভেট লিমিটেড নামে একটি সংস্থা। অভিযোগ, ফ্ল্যাট দেওয়া হয়নি, টাকাও ফেরত দেওয়া হয়নি। প্রথমে পুলিশে জানান প্রতারিতেরা। কিন্তু কলকাতা পুলিশ তদন্তে গড়িমসি করলে শেষমেশ আলিপুর আদালতের নির্দেশে তদন্তে নামে এবং জানায়, প্রাথমিক ভাবে অভিযোগের সারবত্তা মিলেছে। ওই মামলার সূত্রে তদন্তে নেমেছে ইডি।

ওই সংস্থার সঙ্গে যোগসূত্রে ইতিমধ্যেই তৃণমূলের অভিনেত্রী-সাংসদ নুসরত জাহান, অভিনেত্রী রূপলেখা মিত্র-সহ কয়েক জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ইডির দাবি, নুসরত ওই সংস্থার ডিরেক্টর পদে ছিলেন। তবে নুসরতের দাবি, তিনি ওই সংস্থা থেকে ঋণ নিয়েছিলেন এবং তা ফিরিয়ে দিয়েছেন। ইডি সূত্রের দাবি, অভিযুক্ত সংস্থা সম্পর্কে যে নথি জোগাড় করা হয়েছিল তা থেকেই অর্পিতার নামে থাকা অনন্ত টেক্স ফ্যাব নামে একটি সংস্থার যোগ মিলেছে। ওই সংস্থার এক ডিরেক্টরের সঙ্গে আর্থিক লেনদেনের তথ্য তদন্তকারীদের হাতে এসেছে।

Advertisement

ইডি সূত্রের দাবি, আবাসন নির্মাতা সংস্থার নথি বিশদে যাচাই করছেন তদন্তকারীরা। ইতিমধ্যে জিজ্ঞাসাবাদের সূত্রে যে তথ্য মিলেছে, তার সঙ্গে নথির তথ্য মিলিয়ে দেখা হচ্ছে। প্রাথমিক ভাবে কিছু অসঙ্গতিও ইডির নজরে এসেছে বলে খবর। প্রয়োজনে সংস্থার সঙ্গে যুক্ত ব্যক্তিদের ফের তলব করা হতে পারে বলেও ইডি সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন