Jagdeep Dhankhar

মমতা-অমিত-সন্তোষ-শুভেন্দু, ৬ দিনে ৪ স্টেশনে ধনখড়

রাজ্যপালের এই সাক্ষাত্পর্ব নিয়ে প্রশ্ন তোলে বাংলার শাসকদল তৃণমূল। তাতে বিন্দুমাত্র বিচলিত হননি রাজ্যপাল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২১ ২১:৫৯
Share:

শুভেন্দু অধিকারীর সঙ্গে আলাপচারিতায় রাজ্যপাল জগদীপ ধনখড়। ছবি: টুইটার থেকে নেওয়া

গত ৬ দিনে চার স্টেশনে গেলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সোমবার সন্ধ্যায় তাঁর সঙ্গে সাক্ষাৎ করতে যান জুট কর্পোরশেনের চেয়ারম্যান তথা সদ্য বিজেপি-তে যোগ দেওয়া শুভেন্দু অধিকারী। বৈঠক শেষে জোড়া টুইট করে সে কথা জানান ধনখড়। শুভেন্দুর সঙ্গে বৈঠকের একটি ভিডিও পোস্ট করে তিনি লেখেন, ‘আজ জুট কর্পোরেশন অব ইন্ডিয়া লিমিটেডের (জিসিআইএল) চেয়ারম্যান শুভেন্দু অধিকারী আমার সঙ্গে সাক্ষাৎ করতে রাজভবনে এসেছিলেন। ১৯৭১ সালে স্থাপিত জিসিআইএলের এ বছর সুবর্ণ জয়ন্তী বর্ষ। আমি আশা করব শুভেন্দু এই বছরটিকে পাট চাষি ও পাট শিল্পের সঙ্গে যুক্তদের জন্য স্বর্ণময় করে তুলবেন’।

Advertisement

গত কয়েকদিন ধরেই বিভিন্ন রাজনীতিকদের সঙ্গে রাজ্যপালের সাক্ষাত্পর্ব রাজ্য রাজনীতিতে চর্চার বিষয় হয়ে উঠেছে। গত বুধবার সন্ধ্যায় রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করতে রাজভবনে যান মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রায় এক ঘণ্টা একান্তে কথা হয় তাঁদের। নবান্ন ও রাজভবন সূত্রে জানানো হয়, নতুন বছরের শুরুতে সৌজন্য সাক্ষাৎ করেছেন। কিন্তু বৈঠক প্রসঙ্গে রাজ্যপাল বা মুখ্যমন্ত্রী, প্রকাশ্যে কিছুই জানাননি।

মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পরেই শুক্রবার তিনি রওনা দেন দিল্লির উদ্দেশে। রাজভবনের পক্ষ থেকে জানানো হয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করতে রাজধানী পাড়ি দিচ্ছেন তিনি। সেখানে পৌঁচ্ছে শনিবার রাজ্যপাল স্বরাষ্ট্রমন্ত্রীর পাশাপাশি দেখা করেন বিজেপি-র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক (সংগঠন) বিএল সন্তোষের সঙ্গেও। কোনও রাজ্যের রাজ্যপাল হয়ে কী ভাবে জগদীপ ধনখড় বিজেপি-র কেন্দ্রীয় নেতার সঙ্গে সাক্ষাৎ করতে পারেন, তা নিয়ে ওঠে প্রশ্ন। রাজ্যপালের এই সাক্ষাত্পর্ব নিয়ে প্রশ্ন তোলে বাংলার শাসকদল তৃণমূল। তাতে বিন্দুমাত্র বিচলিত হননি রাজ্যপাল। বরং স্বমহিমায় কলকাতায় ফিরে সোমবার সন্ধ্যায় সদ্য তৃণমূল ত্যাগী শুভেন্দুর সঙ্গে সাক্ষাৎ করে টুইটে ছবি ও ভিডিও পোস্ট করে তা জানান দিলেন।

Advertisement

আরও পড়ুন: শোভন ‘বৈশাখীর গ্ল্যাক্সো বেবি’, মিছিলের পরে বলল তৃণমূল

আরও পড়ুন: গেরুয়া মিছিল থেকে তৃণমূলকে আক্রমণ শোভনের, বৈশাখীর মুখে ‘পদ্ম’ স্লোগান

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন