Joint Entrance Examination

Special Train: ১৭ জুলাই বিশেষ ট্রেনে চড়তে পারবেন জয়েন্ট পরীক্ষার্থীরা, স্বস্তি দিয়ে ঘোষণা রেলের

অ্যাডমিট কার্ড দেখিয়ে শনিবার এক দিনের টিকিট কাটতে পারবেন পরীক্ষার্থী ও তাঁদের অভিভাবকেরা। শনিবার ওই টিকিটেই ট্রেনে চড়তে পারবেন তাঁরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২১ ১৬:৩৯
Share:

প্রতীকী ছবি।

করোনা পরিস্থিতিতে রাজ্যের আবেদন মেনে জয়েন্ট পরীক্ষার্থীদের স্বস্তি দিলেন পূর্ব রেল কর্তৃপক্ষ। ১৭ জুলাই, শনিবার রেলকর্মীদের জন্য বরাদ্দ বিশেষ ট্রেনে চড়ে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা দিতে যেতে পারবেন পরীক্ষার্থীরা। শুক্রবার এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন পূর্ব রেল কর্তৃপক্ষ।

Advertisement

করোনা পরিস্থিতিতে সংক্রমণ নিম্নমুখী হওয়ায় আগামী ৩০ জুলাই পর্যন্ত রাজ্যে নানা ক্ষেত্রে বিধিনিষেধ শিথিল করা হয়েছে। তবে আসনসংখ্যার অর্ধেক খালি রেখে বাস-অটো বা মেট্রো চললেও আম জনতার জন্য এখনও বন্ধ লোকাল ট্রেন। যদিও মেট্রো এবং রেলকর্মীদের জন্য স্বল্পসংখ্যার বিশেষ ট্রেন চালাচ্ছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষরা। এই আবহে শনিবার জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার জন্য রাজ্যের বিপুল সংখ্যক পরীক্ষার্থী কী ভাবে পরীক্ষাকেন্দ্রে পৌঁছবেন, তা নিয়ে দুশ্চিন্তায় পড়েছিলেন তাঁরা। জয়েন্ট পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে রাজ্য সরকার এ বিষয়ে রেল কর্তৃপক্ষকে চিঠি দিয়েছিল।

বৃহস্পতিবার রাজ্যের তরফে পরিবহণ দফতর পূর্ব এবং দক্ষিণ-পূর্ব রেলকে চিঠিতে অনুরোধ করে যাতে শনিবার পরীক্ষার দিন পরীক্ষার্থী ও তাঁদের অভিভাবকেরা কর্মী স্পেশাল ট্রেনে ওঠার অনুমতি পান। করোনা পরিস্থিতিতে ভিড় এড়াতে প্রয়োজনে বাড়তি ট্রেনেরও বন্দোবস্ত করার অনুরোধ করা হয়েছিল।

Advertisement

শুক্রবার ওই আবেদনগুলিতে সাড়া দিয়ে পূর্ব রেল জানিয়েছে, রেল স্টেশনের টিকিট কাউন্টারে জয়েন্ট্র এন্ট্রান্সের অ্যাডমিট কার্ড দেখিয়ে শনিবার এক দিনের টিকিট কাটতে পারবেন পরীক্ষার্থী ও তাঁদের অভিভাবকেরা। শনিবার ওই টিকিটেই কর্মী স্পেশাল ট্রেনে চড়তে পারবেন তাঁরা। সেই সঙ্গে প্রয়োজনে বাড়তি ট্রেনও চালাবে রেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন