BJP

JP Nadda: বিজেপি বিধায়কদের পাঁচ নির্দেশ নড্ডার, সাধারণ মানুষকে সময় দেওয়ার রুটিনও বেঁধে দিলেন

বৃহস্পতিবার নিউটাউনের হোটেল দলের বিধায়কদের নিয়ে বৈঠক করেন নড্ডা। সেখানেই পাঁচ কড়া নির্দেশ দেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২২ ১৮:৫৭
Share:

বিধায়কদের কড়া নির্দেশ নড্ডার। ফাইল চিত্র

দলের বিধায়কদের কাজের রুটিন বানিয়ে দিলেন বিজেপি সভাপতি জেপি নড্ডা। একইসঙ্গে কেমন করে সংগঠন বিস্তার করতে হবে বা আন্দোলনে নামতে হবে তা বুঝিয়ে দিলেন। বিজেপি সূত্রে জানা গিয়েছে, বিধায়করা যাতে নিজের নিজের এলাকায় বেশি করে সময় দেন সে ব্যাপারেও আলাদা করে নির্দেশ দিয়েছেন নড্ডা। সেই সঙ্গে দলের ঘোষিত নীতি মেনে চলায় গুরুত্ব দেওয়ার পাশাপাশি সেই নীতি না ভাঙার বিষয়ে সতর্কও করেছেন তিনি।

Advertisement

তিনদিনের সফরে ঠাসা কর্মসূচির মধ্যেই বৃহস্পতিবার নিউটাউনের হোটেল দলের বিধায়কদের নিয়ে বৈঠক করেন নড্ডা। সেখানে রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারী ছাড়াও উপস্থিত ছিলেন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তী।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, ওই বৈঠকেই নড্ডা জানান বিধায়কদের প্রতিদিন সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত সাধারণ মানুষের সঙ্গে দেখা করতে হবে। নিজের বাড়িতেই যাতে বিধানসভা এলাকার বাসিন্দারা আসতে পারেন সেই সুযোগ করে দিতে হবে। সাধারণ মানুষ বিধায়কের থেকে কোনও শংসাপত্র নিতে এলে তাও দিতে হবে এই সময়ে। মানুষের অন্যান্য দাবিদাওয়ার কথাও শুনতে হবে। এর পাশাপাশি মাসে কমপক্ষে পাঁচ দিন বিধানসভা এলাকা পরিদর্শনে বেরতে হবে। ছোট ছোট এলাকা ভাগ করে বিধানসভা এলাকা পরিদর্শন করতে হবে। এলাকার কোনও সমস্যার কথা জানতে পারলে তা সমাধানের চেষ্টাও করতে হবে।

Advertisement

কোন পথে আন্দোলন গড়ে তুলতে হবে সেটাও বুঝিয়ে দেন নড্ডা। বলেন, স্থানীয় প্রশাসন যদি কথা শুনতে না চায় তবে জেলাশসক এবং পুলিস সুপারের সঙ্গে যোগাযোগ করতে হবে। সেখানেও কাজ না হলে সাধারণ মানুষকে নিয়ে আন্দোলন গড়ে তুলতে হবে। এই সব নির্দেশের পাশাপাশি বিধায়করা যাতে দলীয় নীতি ভেঙে কোনও মন্তব্য না করেন সে ব্যাপারেও সতর্ক করেছেন নড্ডা। স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছেন দলের ঘোষিত নীতির বাইরে কোনও কথা বলা যাবে না। দলের নীতিগত বিষয়ে মন্তব্য করবেন শুধু দলের শীর্ষ নেতৃত্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন