Jadavpur University

যাদবপুরে স্নাতকে ভর্তি নভেম্বরেও

যাদবপুরে বিজ্ঞান শাখায় শুধুই মেধা-তালিকা প্রকাশিত হয়েছে, ভর্তি প্রক্রিয়া আর এগোয়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২০ ০৪:১৮
Share:

ছবি: সংগৃহীত।

রাজ্যের উচ্চশিক্ষা দফতর ৩১ অক্টোবরের মধ্যে কলেজ-বিশ্ববিদ্যালয়ে স্নাতক স্তরের ভর্তি প্রক্রিয়া শেষ করার নির্দেশ দিলেও যাদবপুর বিশ্ববিদ্যালয় সময়সীমার মধ্যে সেই কাজ সারতে পারছে না। ভর্তি পর্ব নভেম্বর পর্যন্ত গড়াবে বলে কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছেন।

Advertisement

যাদবপুরে বিজ্ঞান শাখায় শুধুই মেধা-তালিকা প্রকাশিত হয়েছে, ভর্তি প্রক্রিয়া আর এগোয়নি। কলা বিভাগে প্রথম মেধা-তালিকা থেকে ভর্তি হয়ে গিয়েছে। দ্বিতীয় মেধা-তালিকা থেকে ভর্তির প্রক্রিয়া শুরু হয়েছিল। কিন্তু আজ, শনিবার থেকে বিশ্ববিদ্যালয়ে ছুটি পড়ে যাচ্ছে। ‘‘ইঞ্জিনিয়ারিংয়ের কাউন্সেলিং শেষ না-করে বিজ্ঞান শাখায় ভর্তি নেওয়া সম্ভব হয় না। কারণ, আনেক পড়ুয়া যাদবপুরের ইঞ্জিনিয়ারিং বিভাগে পড়ার জন্য কাউন্সেলিংয়ে যোগ দেন। আবার বিজ্ঞানের বিষয়গুলিতে ভর্তির জন্য আবেদন করেন তাঁরাই। এ বার ইঞ্জিনিয়ারিংয়ের কাউন্সেলিং এখনও শেষ হয়নি। তাই বিজ্ঞান শাখায় ভর্তি নভেম্বরের আগে কিছুতেই সম্ভব নয়,’’ বলেন সহ-উপাচার্য চিরঞ্জীব ভট্টাচার্য। তিনি শুক্রবার জানান, কলা বিভাগে ভর্তি প্রক্রিয়া অনেকটাই এগিয়েছে। কিন্তু চূড়ান্ত সিমেস্টারের পরীক্ষা শুরু হওয়ায় প্রচণ্ড ব্যস্ততা চলছে। তার ফলে কলা বিভাগে ভর্তি প্রক্রিয়া শেষ করা যায়নি। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় অবশ্য জানিয়ে দিয়েছেন, নতুন শিক্ষাবর্ষ ডিসেম্বরের আগে শুরু হওয়ার কোনও সম্ভাবনা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন