Kalikaprasad

কালিকাপ্রসাদের গাড়ির চালক অর্ণবের জামিন

৬৪ দিন জেলে থাকার পর পরে মঙ্গলবার জামিন পেলেন সঙ্গীতশিল্পী কালিকাপ্রসাদের দুর্ঘটনাগ্রস্ত গাড়ির চালক অর্ণব রাও। গত ৭ মার্চ গাড়ি দুর্ঘটনায় সঙ্গীতশিল্পী কালিকাপ্রসাদের মৃত্যুর পর তাঁর পরিবারের লিখিত অভিযোগের ভিত্তিতে গাড়িচালক অর্ণবকে গ্রেফতার করে পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৬ মে ২০১৭ ১৪:৩৮
Share:

৬৪ দিন জেলে থাকার পর পরে মঙ্গলবার জামিন পেলেন সঙ্গীতশিল্পী কালিকাপ্রসাদের দুর্ঘটনাগ্রস্ত গাড়ির চালক অর্ণব রাও। গত ৭ মার্চ গাড়ি দুর্ঘটনায় সঙ্গীতশিল্পী কালিকাপ্রসাদের মৃত্যুর পর তাঁর পরিবারের লিখিত অভিযোগের ভিত্তিতে গাড়িচালক অর্ণবকে গ্রেফতার করে পুলিশ। তাঁর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করা হয়। এ দিন হাইকোর্টে তিন মিনিটের শুনানিতেই জামিন পান অর্ণব।

Advertisement

আরও পড়ুন, ভীষণ কষ্ট হচ্ছে, ভয় হচ্ছে, মিস করছি কালিকা…

গত ৭ মার্চ সকাল ৭টা নাগাদ কলকাতা থেকে বেরিয়েছিল টিম-দোহার। পুলিশের দাবি, পথে গুড়াপের কাছে রাস্তার ধারে পুঁতে রাখা লোহার বিমে দোহারের গাড়িটি গিয়ে ধাক্কা মারে। প্রায় ঘষটাতে ঘষটাতে গাড়িটি প্রায় ৯০ ফুট এগিয়ে যায়। এর পর রাস্তার ডান দিকে ডিভাইডারের মতো রাখা লোহার পাতে কোনও ভাবে গাড়ির সামনের ডান দিকের চাকার টায়ার ফেঁসে যায়। পরে সেই চাকা খুলে গাড়িটি নয়ানজুলির ভিতর উল্টে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় কালিকাপ্রসাদের। দোহারের বাকি সদস্যেরা আহত হন। পরে অভিযোগের ভিত্তিতে গ্রেফতার হন গাড়িচালক অর্ণব। কিন্তু এত দিন তাঁর গ্রেফতারি নিয়ে কোনও মহলে কোনও তত্পরতা ছিল না। সম্প্রতি ফের আলোচনায় উঠে আসে বিষয়টি।

Advertisement

কালিকাপ্রসাদের দুর্ঘটনাগ্রস্ত গাড়ির চালক অর্ণব রাও।

গত ২৯ এপ্রিল লেক মলের কাছে গাড়ি দুর্ঘটনায় মারা যান মডেল সোনিকা সিংহ চৌহান। সে দিন চালকের আসনে ছিলেন অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়। প্রায় একই ধরনের দুর্ঘটনা ঘটলেও বিক্রমের বিরুদ্ধে জামিনযোগ্য ধারায় মামলা হয়। তিনি জামিনও পান। তারপরই ফের আলোচনায় আসে অর্ণবের বিষয়টি। ছেলেকে দেখতে রোজ জেলে যাওয়া অর্ণবের মা প্রশ্ন তোলেন, গরিব বলে কি বিচার পাবে না অর্ণব? আর ক্ষমতাশালী বিক্রম প্রায় একই অপরাধে জেলের বাইরে থাকবেন? সোশ্যাল মিডিয়াতেও এ প্রশ্ন জোরালো হয়। তার মধ্যেই এ দিন জামিন পেলেন অর্ণব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন