State News

ভাটপাড়ার রিপোর্ট দিতে নবান্নে কৌশিক, মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক সেরে সন্তোষ প্রকাশ

রাজনৈতিক হিংসায় উত্তপ্ত হয়ে থাকা ভাটপাড়া-কাঁকিনাড়ার পরিস্থিতি খতিয়ে দেখতে গত ২৭ জুন সেখানে গিয়েছিলেন অপর্ণা সেন, কৌশিক সেন, চন্দন সেন, শুভেন্দু মাইতি-সহ বিশিষ্ট জনেরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০১৯ ২১:৪৭
Share:

—নিজস্ব চিত্র।

ঢুকেছিলেন রিপোর্ট দিতে। বেরোলেন রিপোর্ট নিয়ে। ভাটপাড়ার পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনার পরে নাট্যব্যক্তিত্ব কৌশিক সেন জানালেন, তিনি আশ্বস্ত। ভাটপাড়ার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে যে সব পদক্ষেপের কথা মুখ্যমন্ত্রী তাঁকে জানিয়েছেন, তাতে তিনি সন্তুষ্ট— নবান্ন থেকে বেরনোর সময়ে সোমবার এমনই আভাস দিয়ে গেলেন কৌশিক সেন।

Advertisement

রাজনৈতিক হিংসায় উত্তপ্ত হয়ে থাকা ভাটপাড়া-কাঁকিনাড়ার পরিস্থিতি খতিয়ে দেখতে গত ২৭ জুন সেখানে গিয়েছিলেন অপর্ণা সেন, কৌশিক সেন, চন্দন সেন, শুভেন্দু মাইতি-সহ বিশিষ্ট জনেরা। স্থানীয় লোকজন এবং ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথাবার্তা বলে পরিস্থিতি বোঝার চেষ্টা করেন অপর্ণা-কৌশিকরা। যা দেখেছিলেন, স্থানীয় লোকজনের দাবি-দাওয়া সম্পর্কে যা তাঁরা জেনেছিলেন, তা রিপোর্ট আকারে সোমবার মুখ্যমন্ত্রীর হাতে তুলে দিয়েছেন কৌশিক।

বিশিষ্ট জনেদের তরফে কৌশিক এ দিন একাই নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলেন। বেরনোর সময়ে তিনি জানান, মুখ্যমন্ত্রী তাঁর কাছ থেকে রিপোর্ট নিয়েছেন এবং রাজ্য সরকারের তরফ থেকে একটি রিপোর্ট তাঁর হাতে তুলেও দিয়েছেন। ভাটপাড়া নিয়ে প্রশাসন কী কী পদক্ষেপে করেছে, তা ওই রিপোর্টে বিশদে লেখা রয়েছে বলে কৌশিক জানান।

Advertisement

আরও পড়ুন: বিজেপি-কে বাড়তেই হবে: কেশব ভবনের ‘বেনোজলাতঙ্ক’ নস্যাৎ করে সাফ জানাচ্ছে নাগপুর

‘‘প্রশাসনের যিনি সর্বোচ্চ মানুষ, তাঁর সঙ্গেই তো কথা বললাম। সুতরাং আশ্বস্ত তো বটেই। উনি সমস্তটাই জানেন, সমস্ত ব্যাপারটা নিয়েই উনি ওয়াকিবহাল। সুতরাং আমার মনে হয়েছে একটা ইতিবাচক ফলাফলই আমরা আশা করব,’’— মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক সেরে নবান্ন ছেড়ে বেরনোর সময়ে কৌশিক এ কথাই বলেছেন সোমবার।

কৌশিক সেন আরও জানিয়েছেন যে, অল্প কিছু দিনের মধ্যেই বিশিষ্ট জনেরা আবার ভাটপাড়া যাবেন। ভাটপাড়ার জন্য যে সব পদক্ষেপ করার কথা মুখ্যমন্ত্রী তাঁকে বলেছেন, সেগুলোর কতটা কী হল, তা নিজেরাই খতিয়ে দেখে আসবেন বলে কৌশিক জানান।

আরও পড়ুন: প্রিয়ঙ্কা শর্মা-কাণ্ডে ফের ধাক্কা রাজ্য সরকারের, আদালত অবমাননার নোটিস ধরাল সুপ্রিম কোর্ট

নবান্ন সূত্রের খবর, ভাটপাড়া নিয়ে বিশিষ্ট জনেরা যে সক্রিয়তা দেখিয়েছেন, তাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও খুশি। কৌশিকদের ভূমিকার প্রশংসাই করেছেন মমতা। রাজ্যে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে একজোট হওয়ার প্রয়োজনীয়তা নিয়েও এ দিনের বৈঠকে কথা হয়েছে বলে নবান্ন সূত্রের খবর। ৮ জুলাই বিশিষ্ট জনেরা এ বিষয়ে নিজেদের মধ্যে আলোচনায় বসবেন বলে খবর। তবে কৌশিক নিজে তা নিয়ে কোনও মন্তব্য এ দিন করেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন