ক্রীড়া সংস্থার সঙ্গে কথা চান কেশরীনাথ 

রাজ্যের যাবতীয় ক্রীড়া পর্ষদ, সংস্থার সঙ্গে সরাসরি বৈঠকে বসতে চান রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি। সেই বৈঠকে ডেকেছেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসকেও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৮ ০৪:৩৬
Share:

রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি।

রাজ্যের যাবতীয় ক্রীড়া পর্ষদ, সংস্থার সঙ্গে সরাসরি বৈঠকে বসতে চান রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি। সেই বৈঠকে ডেকেছেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসকেও। কিন্তু নবান্নের বক্তব্য, রাজ্যপাল কখনও সরাসরি রাজ্যের ক্রীড়া সংস্থা বা পর্ষদগুলির সঙ্গে বৈঠকে বসতে পারেন না। প্রয়োজনে ক্রীড়ামন্ত্রীকে ডেকে পাঠিয়ে তিনি রিপোর্ট নিতে পারেন। যদিও এই অবস্থান জানিয়ে রাজভবনে চিঠি লেখা হবে কি না তা এখনও চূড়ান্ত করেনি নবান্ন।

Advertisement

সরকারি সূত্রের খবর, রাজ্যপাল গত সপ্তাহে ক্রীড়ামন্ত্রীকে চিঠি দিয়ে ক্রীড়া সংস্থাগুলির সঙ্গে বৈঠকে বসতে চেয়েছেন। রাজ্যপাল লিখেছেন, গত জুনে রাষ্ট্রপতি ভবনে রাজ্যপালদের সম্মেলন হয়েছিল। সেখানে অন্যতম বিষয় ছিল, কেন রাজ্যগুলি থেকে অলিম্পিকস স্তরের খেলোয়াড় উঠে আসছে না, তা নিয়ে রাজ্যপালেরা খোঁজখবর করবেন। প্রয়োজনে রাষ্ট্রপতির কাছে রিপোর্টও দেবেন। সেই সূত্রেই রাজভবন ক্রীড়া মন্ত্রীর কাছে রাজ্যের সমস্ত ক্রীড়া সংস্থা, পর্ষদ ও বড় ক্লাবের ঠিকানা, কর্মকর্তাদের নামের তালিকা চেয়েছেন। রাজ্যপাল জানিয়েছেন, তিনি তাঁদের নিয়ে বসতে চান। সেই বৈঠকে যাতে রাজ্যের যথাযথ প্রতিনিধিত্ব থাকে, সে কথাও চিঠিতে লিখেছেন কেশরীনাথ।

রাজভবনের এই চিঠি নিয়ে মোটেই খুশি নন রাজ্য ক্রীড়া দফতর। দফতরের এক শীর্ষ কর্তা জানান, এ নিয়ে যা করার দফতরই করবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন