KMC Mayor

KMC: সমস্যার কথা জানতে ‘শো টু মেয়র’ কর্মসূচিতে হোয়াটস অ্যাপ নম্বর চালু কলকাতা পুরসভার

শনিবার টক টু মেয়র অনুষ্ঠান শেষে নতুন কর্মসূচির কথা ঘোষণা করলেন মেয়র ফিরহাদ হাকিম। নতুন এই পরিষেবায় একটি হোয়াটস অ্যাপ নম্বর দেওয়া হয়েছে। এ বার থেকে এই নম্বরে হোয়াটস অ্যাপের মাধ্যমে নাগরিকরা নিজ নিজ এলাকার সমস্যার কথা সরাসরি পুরসভাকে জানাতে পারবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২২ ২০:৫৪
Share:

কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম। ফাইল চিত্র।

কলকাতার সমস্যার কথা নাগরিকদের কাছ থেকে সরাসরি শোনার জন্য নতুন একটি হোয়াটস অ্যাপ নম্বর চালু করল কলকাতা পুরসভা। শনিবার ‘টক টু মেয়র’ অনুষ্ঠান শেষে নতুন এই কর্মসূচির কথা ঘোষণা করলেন মেয়র ফিরহাদ হাকিম। নতুন এই পরিষেবায় একটি হোয়াটস অ্যাপ নম্বর দেওয়া হয়েছে। নম্বরটি হল ৮৩৩৫৯৯৯১১১। এ বার থেকে নিজ নিজ এলাকার সমস্যার কথা এই নম্বরে সরাসরি হোয়াটস অ্যাপ করে পুরসভাকে জানাতে পারবেন নাগরিকরা। মেয়রের দফতর থেকেই এই হোয়াটস অ্যাপ নম্বরটি পরিচালিত হবে। সমস্যার কথা জানানো হলে মেয়রের দফতরই সমস্যার সমাধানে উদ্যোগী হবে বলে জানানো হয়েছে।

Advertisement

মেয়র বলেছেন, ‘‘আমরা প্রতি শনিবার টক টু মেয়র অনুষ্ঠান করে কলকাতার মানুষের সমস্যার কথা জানার চেষ্টা করি। কিন্তু সবাই আমাকে ফোনে তাঁদের সমস্যার কথা জানাতে পারেন না। তাই আমরা শো টু মেয়র নামে একটি কর্মসূচি চালু করছি। সেখানে একটি হোয়াটস অ্যাপ নম্বর দেওয়া হচ্ছে। সেখানে সমস্যার কথা জানালেই সমাধান পাওয়া যাবে।’’

পাশাপাশি, যাঁরা হোয়াটস অ্যাপের মতো বিষয়গুলিতে সড়গড় নন তাঁদের জন্য পৃথক বন্দোবস্ত করা হচ্ছে বলে জানিয়েছেন মেয়র। তিনি জানিয়েছেন, এ বার থেকে প্রত্যেক বরো অফিসে সমস্যার কথা জানানোর জন্য একটি বাক্স রাখা হবে। সেখানেও সংশ্লিষ্ট বরোর বাসিন্দা তাঁদের সমস্যার কথা জানাতে পারবেন।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন