Kolkata Weather

তাপমাত্রার পারদ এখনও কুড়ির ঘরেই, প্রেমদিবসে কি তবে শীতের দেখা মিলবে?

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকার সম্ভাবনা রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ০৯:০২
Share:

আকাশ মূলত পরিষ্কার থাকবে। আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। —ফাইল চিত্র।

নতুন বছরের দ্বিতীয় মাস। কিন্তু শীতের সেই ঠান্ডা মেজাজ উপভোগ করতে পারছেন না কলকাতাবাসী। সোয়েটার বা গরম জামাকে বিদায় জানিয়েছেন কেউ কেউ। তবে কি শীতের দেখা আর মিলবে না? বুধবার থেকেই কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রির পারদ ছুঁয়েছিল। ২৪ ঘণ্টা পরেও তার মধ্যে কোনও বদল হয়নি।

Advertisement

বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২০.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে ৪ ডিগ্রি সেলসিয়াস বেশি। যদিও বুধবারের তুলনায় কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা কমেছে সামান্যই। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৭ ডিগ্রি সেলসিয়াস।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকার সম্ভাবনা রয়েছে। বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার তুলনায় ২ ডিগ্রি সেলসিয়াস বেশি। আকাশ মূলত পরিষ্কার থাকবে। আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

Advertisement

সকালের দিকে কুয়াশার চাদরে ঢেকে থাকলেও বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে তা কেটেও যাবে। তবে আবহবিদেরা জানিয়েছেন, আগামী কয়েক দিন তাপমাত্রায় কোনও হেরফের লক্ষ করা যাবে না। তাপমাত্রা কমার কোনও সম্ভাবনা নেই বলে আলিপুর হাওয়া অফিসের অনুমান। তাই প্রেমের মরসুমেও শীতের কনকনে ঠান্ডার দেখা না মেলার সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন