যৌন ‘হেনস্থা’, ধৃত ৩

পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার রাতে রিজেন্ট পার্ক থানায় প্রথম অভিযোগ দায়ের করেন ওই এলাকার বাসিন্দা, দ্বাদশ শ্রেণির এক ছাত্রী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৩ জুন ২০১৮ ০২:৪৮
Share:

প্রতীকী ছবি।

শহরে পৃথক তিনটি যৌন নির্যাতনের অভিযোগে পকসো আইনে মামলা রুজু করে তিন অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। এক জনকে গ্রেফতার করা হয়েছে রিজেন্ট পার্ক থেকে, বাকি দু’জনকে পর্ণশ্রী এলাকা থেকে। ধৃতদের মধ্যে এক জন বাংলাদেশি বলে পুলিশের দাবি। তদন্তকারীরা জানিয়েছেন, নিগৃহীতাদের মধ্যে রয়েছে আড়াই বছরের একটি শিশুও। বাকি দু’জন নাবালিকা। ধৃত তিন অভিযুক্তকে শুক্রবার আলিপুর আদালতে তোলা হলে বিচারক পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেন।

Advertisement

পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার রাতে রিজেন্ট পার্ক থানায় প্রথম অভিযোগ দায়ের করেন ওই এলাকার বাসিন্দা, দ্বাদশ শ্রেণির এক ছাত্রী। তিনি হস্টেলে থেকে পড়াশোনা করেন। অসুস্থ হওয়ায় সম্প্রতি বাড়ি এসেছিলেন। অভিযোগে ছাত্রীটি জানিয়েছেন, বুধবার সকালে তিনি যখন বাড়িতে একা ছিলেন, সে সময়ে সেখানে আসেন অভিনাথ মিস্ত্রি নামে তাঁদের দূর সম্পর্কের এক আত্মীয়। বাংলাদেশের বাসিন্দা অভিনাথ গত সপ্তাহে সোনারপুরের উদয়ন পল্লিতে অন্য এক আত্মীয়ের বাড়িতে এসেছিল।

তদন্তকারীরা জেনেছেন, বাড়িতে ওই কিশোরী একা রয়েছে জেনেই অভিনাথ সেখানে যায়। জল খাওয়ার নাম করে ঢুকে তাকে ধর্ষণ করে বলে অভিযোগ। মেয়েটির আরও অভিযোগ, ঘটনার কথা কাউকে জানালে তাকে মেরে ফেলা হবে বলে হুমকি দেয় ওই যুবক। প্রথমে ছাত্রীটি বাড়িতে কিছু জানায়নি। পরে তাঁর মা ফিরে এসে পুরো ঘটনা শোনেন। এর পরেই বৃহস্পতিবার রাতে পুলিশের দ্বারস্থ হন পরিবারের সদস্যেরা। অভিযোগ দায়েরের কয়েক ঘণ্টার মধ্যেই সোনারপুরের বাড়ি থেকে অভিনাথকে গ্রেফতার করে পুলিশ।

Advertisement

লালবাজার জানিয়েছে, পর্ণশ্রী থানা এলাকায় বৃহস্পতিবার দু’টি যৌন নির্যাতনের অভিযোগ জমা পড়েছে। প্রথম অভিযোগটি করা হয় পর্ণশ্রীর বাসিন্দা একাদশ শ্রেণির এক ছাত্রীর পরিবারের তরফে। ওই ছাত্রীর বাড়ি দমদমে। জামাইষষ্ঠী উপলক্ষে গত মঙ্গলবার বাড়ির বাকিদের সঙ্গে মামার বাড়ি এসেছিল সে। অভিযোগ, সেখানেই মেয়েটির দাদু তাকে অশালীন ইঙ্গিত ও অশ্লীল অঙ্গভঙ্গি করে। পুলিশের দ্বারস্থ হয় ছাত্রীটির পরিবার। অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার পঁয়ষট্টি বছরের প্রৌঢ়কে গ্রেফতার করে পুলিশ।

অন্য দিকে, ওই দিনই আড়াই বছরের এক শিশুকে যৌন নির্যাতনের অভিযোগ উঠেছে তার মামার বিরুদ্ধে। গ্রেফতার হয়েছে অভিযুক্ত। পুলিশ জেনেছে, শিশুটির বাবা কর্মসূত্রে দেশের বাইরে থাকেন। বাচ্চাটি তার মায়ের সঙ্গে থাকে। সম্প্রতি শিশুটির কিছু শারীরিক সমস্যা দেখা দেয়। চিকিৎসার সময়েই যৌন নিগ্রহের বিষয়টি সামনে আসে। শিশুটির পরিবারের অভিযোগ, কয়েক মাস ধরে তাকে যৌন নিগ্রহ করছে মামা এবং মাসি। পর্ণশ্রী থানায় দায়ের হওয়া অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত মামাকে গ্রেফতার করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন