Bally

বালিতে জন্ডিসে আক্রান্ত ৭২ জন, অভিযোগ বামেদের

বালিতে দীর্ঘদিন পুর বোর্ড নেই। পুর প্রশাসকের মাধ্যমেই চলছে কাজকর্ম। সিপিএম স্মারকলিপিতে আক্রান্ত ৭২ জনের নাম ও ঠিকানা লিখে দিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৩ ০৫:৪৪
Share:

বালি পুরসভা। ফাইল চিত্র।

বালি পুরসভার দু’টি ওয়ার্ডে জন্ডিসের প্রকোপ দেখা দিয়েছে। ১০-১২ দিনের মধ্যে ৭২ জন ওই রোগে আক্রান্ত হয়েছেন, এই অভিযোগে শুক্রবার বালি পুরসভায় স্মারকলিপি দিলেন স্থানীয় সিপিএম নেতৃত্ব। জরুরি ভিত্তিতে বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন পুর কর্তৃপক্ষ।

Advertisement

বালিতে দীর্ঘদিন পুর বোর্ড নেই। পুর প্রশাসকের মাধ্যমেই চলছে কাজকর্ম। সিপিএম স্মারকলিপিতে আক্রান্ত ৭২ জনের নাম ও ঠিকানা লিখে দিয়েছে। তাদের দাবি, বেলুড় স্টেশন রোড, বঙ্কুবিহারী এ এবং বি ব্লক, জাগৃতি, পালবাগান ও রাজকৃষ্ণকুমার স্ট্রিটের বাসিন্দাদের মধ্যে জন্ডিসের প্রকোপ বেশি। ৭২ জনের মধ্যে ২১ জনের বয়স ১৫ বছরের নীচে। চার-পাঁচ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন। কয়েক জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। অভিযোগ, সম্প্রতি বেলুড়ের খামারপাড়া এলাকায় জলের পাইপলাইনে ফুটো হয়েছিল। পরে সেটি মেরামত করা হয়।

সিপিএমের বালি-বেলুড় আঞ্চলিক কমিটির সম্পাদক সমীরণ চট্টোপাধ্যায় বলেন, “কী কারণে জন্ডিস ছড়িয়েছে, নিশ্চিত ভাবে বলা মুশকিল। তবে, বেশ কিছু দিন ধরে পানীয় জল আর পানের উপযুক্ত নেই। পুর বোর্ড না থাকায় জনপ্রতিনিধিও নেই। সমস্যাগুলি দেখবেন কে, সেটাই বড় প্রশ্ন।”

Advertisement

তাঁর আরও দাবি, বালির ওই দু’টি ওয়ার্ডে সমস্যা প্রকট। অন্যান্য ওয়ার্ড থেকেও সংক্রমণের খবর মিলছে। পুরসভার কার্যনির্বাহী আধিকারিক দেবব্রত বিশ্বাস বলেন, “ওঁরা ৭২ জনের নামের তালিকা দিয়েছেন। পুর চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের বিষয়টি খতিয়ে দেখতে বলা হয়েছে। জলের মান পরীক্ষা করার জন্য কেএমডিএ-কে জানানো হচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন