Mysterious death

হস্টেলের ঘরে মিলল ছাত্রীর ঝুলন্ত দেহ

বুধবার সকালে ঘটনাটি ঘটেছে আলিপুর থানা এলাকার হেস্টিংস হাউসে। মৃত ছাত্রীর নাম জয়শ্রী মণ্ডল (২৮)। পুলিশের ধারণা, তিনি আত্মঘাতী হয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ০৫:৫৬
Share:

পুলিশ প্রাথমিক ভাবে মনে করছে, সম্পর্কে টানাপড়েনের জেরেই হয়তো ওই পড়ুয়া আত্মঘাতী হয়েছেন। প্রতীকী ছবি।

সকালে বন্ধ ছিল হস্টেলের ঘরের দরজা। অনেক ডাকাডাকির পরেও কোনও সাড়াশব্দ না-পেয়ে অন্য আবাসিকেরা হস্টেলের কর্মীদের খবর দেন। তাঁরা এসে দরজা ভেঙে ঘরে ঢুকে দেখেন, গলায় ফাঁস লাগানো অবস্থায় সিলিং ফ্যান থেকে ঝুলছেন এক ছাত্রী। খবর পেয়ে আলিপুর থানার পুলিশ এসে দেহ নামিয়ে এসএসকেএম হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসকেরা ওই ছাত্রীকে মৃত বলে ঘোষণা করেন।

Advertisement

বুধবার সকালে ঘটনাটি ঘটেছে আলিপুর থানা এলাকার হেস্টিংস হাউসে। মৃত ছাত্রীর নাম জয়শ্রী মণ্ডল (২৮)। পুলিশের ধারণা, তিনি আত্মঘাতী হয়েছেন। সুন্দরবন কোস্টাল থানা এলাকার বাসিন্দা জয়শ্রী আলিপুরের হেস্টিংস হাউসে এমএডের দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন। হেস্টিংস হাউসের ভিতরেই হস্টেলের একতলায় থাকতেন। জানা গিয়েছে, ইদের ছুটিতে বাড়ি গিয়েছিলেন জয়শ্রী। মঙ্গলবার সকালে ছুটি কাটিয়ে হস্টেলে ফেরেন। সে দিনই নৈশভোজের পরে হস্টেলে নিজের ঘরে চলে যান তিনি। পরদিন সকাল সাড়ে ৬টা নাগাদ উদ্ধার হয় তাঁর ঝুলন্ত দেহ। ঘটনার তদন্ত শুরু করেছে আলিপুর থানার পুলিশ। কোনও সুইসাইড নোট উদ্ধার হয়নি। মৃত্যুর প্রকৃত কারণ জানতে এ দিন দেহের ময়না তদন্ত করা হয়। এই ঘটনায় মুখে কুলুপ এঁটেছেন অন্য আবাসিকেরা। হস্টেলের এক কর্মী বলেন, ‘‘কাল বাড়ি থেকে ফেরার পরে স্বাভাবিকই ছিলে‌ন। অন্য আবাসিকদের সঙ্গে হেসেই কথা বলতে দেখেছিলাম। কেন এমন হল, বুঝতে পারছি না।’’

পুলিশ প্রাথমিক ভাবে মনে করছে, সম্পর্কে টানাপড়েনের জেরেই হয়তো ওই পড়ুয়া আত্মঘাতী হয়েছেন। জানা গিয়েছে, সুন্দরবনে যেখানে জয়শ্রীর বাড়ি, সেই এলাকারই এক যুবকের সঙ্গে সম্পর্ক ছিল তাঁর। বাড়ির সকলেই সে বিষয়ে জানতেন। কিন্তু ইদানীং সেই সম্পর্ক থেকে বেরিয়ে আসতে চাইছিলেন জয়শ্রী। তিনি ছুটিতে বাড়ি যাওয়ার পরে এ নিয়ে পরিবারের লোকজনের সঙ্গে তাঁর মতবিরোধ হয়। পরিবারের সদস্যেরা জয়শ্রীকে বকাবকি করেন বলেও খবর। তার ফলেই তিনি আত্মঘাতী হয়েছেন বলে মনে করছে পুলিশ।

Advertisement

এ দিন এসএসকেএম হাসপাতালে দাঁড়িয়ে মৃতের দাদা বিশ্বম্ভর মণ্ডল বলেন, ‘‘এলাকার সবাই ওদের সম্পর্কের কথা জানতেন। বিয়ের কথাবার্তাও চলছিল। কিন্তু জয়শ্রী হঠাৎ ওই সম্পর্ক থেকে বেরিয়ে আসতে চাওয়ায় বকাবকি করা হয়েছিল। তার জন্য যে এমনটা ঘটে যাবে, বুঝতে পারিনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন