এক কোটির বিদেশি মুদ্রা-সহ পাকড়াও

বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ সূত্রের খবর, কলকাতা নিবাসী এই বাঙালি যুবক বুধবার সকালে শহর ছেড়ে ব্যাঙ্কক যাবেন বলে বিমানবন্দরে পৌঁছন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০১৭ ০২:০৮
Share:

বাজেয়াপ্ত হওয়া মুদ্রা। — ফাইল চিত্র।

কলকাতা থেকে ব্যাঙ্কক যাওয়ার পথে এক বিমানযাত্রীর কাছ থেকে বিপুল পরিমাণ বিদেশি মুদ্রা পাওয়া গেল। কলকাতা বিমানবন্দর সূত্রের খবর, বুধবার সকালে ওই বিদেশি মুদ্রা ও যাত্রীকে তুলে দেওয়া হয়েছে শুল্ক অফিসারদের হাতে।

Advertisement

বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ সূত্রের খবর, কলকাতা নিবাসী এই বাঙালি যুবক বুধবার সকালে শহর ছেড়ে ব্যাঙ্কক যাবেন বলে বিমানবন্দরে পৌঁছন। সকাল দশটা দশ মিনিটে ইন্ডিগোর উড়ানে তাঁর ব্যাঙ্কক যাওয়ার কথা ছিল। সকাল পৌনে আটটা নাগাদ বোর্ডিং কার্ড নিয়ে তিনি বিমানবন্দরের নিরাপত্তা বেষ্টনীতে ঢোকেন। তাঁর হাত ব্যাগ এক্স-রে করার সময়ে সন্দেহ হয় সিআইএসএফ-এর এক অফিসারের। ব্যাগ খুলতেই বেরিয়ে পড়ে তাড়া তাড়া বিদেশি মুদ্রা।

সিআইএসএফ জানিয়েছে, এই যাত্রীর কাছে ১ লক্ষ ৪ হাজার ৮৫০ মার্কিন ডলার, ২৩ লক্ষ ৫৯ হাজার জাপানি ইয়েন, ৪১ হাজার ৮০০ ইরানি রিয়েল, ১৩ হাজার ৮০০ ইউরো এবং ৩ হাজার ২৮০ তাই ভাট ছিল। সব মিলিয়ে প্রায় ১ কোটি টাকার বিদেশি মুদ্রা। তিনি কেন এত বিশাল সংখ্যক মুদ্রা নিয়ে বিদেশ যাচ্ছেন, কোথা থেকে এত মুদ্রা পেলেন তার কোনও সদুত্তরই ওই যাত্রী দিতে পারেননি বলে সিআইএসএফ জানিয়েছে। রাত পর্যন্ত তাঁকে জেরা করেন শুল্ক অফিসারেরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন