রেড রোড বন্ধেও হয়নি যানজট

নতুন সরকার শপথ নেবে রেড রোডে। সে কারণে সোমবার মধ্যরাত থেকে ওই রাস্তা বন্ধ করে দিয়েছে কলকাতা পুলিশ। এর পরেই ওই এলাকা ঘিরে প্রবল যানজটের আশঙ্কা তৈরি হয়েছিল। তবে মঙ্গলবার পুলিশ দাবি করেছে, প্রথম দিন অন্তত ততটা যানজটের কবলে পড়তে হয়নি নিত্যযাত্রীদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৫ মে ২০১৬ ০২:৪৮
Share:

মঙ্গলবারের রেড রোড। (ইনসেটে) অনুষ্ঠানস্থল তদারকি করছেন মুখ্যসচিব, পুলিশ কমিশনার-সহ প্রশাসনিক কর্তারা। ছবি: সুদীপ্ত ভৌমিক

নতুন সরকার শপথ নেবে রেড রোডে। সে কারণে সোমবার মধ্যরাত থেকে ওই রাস্তা বন্ধ করে দিয়েছে কলকাতা পুলিশ। এর পরেই ওই এলাকা ঘিরে প্রবল যানজটের আশঙ্কা তৈরি হয়েছিল। তবে মঙ্গলবার পুলিশ দাবি করেছে, প্রথম দিন অন্তত ততটা যানজটের কবলে পড়তে হয়নি নিত্যযাত্রীদের। ট্রাফিক পুলিশের একাংশ জানিয়েছেন, যানজট না হলেও এ দিন সন্ধ্যায় রেড রোডে গাড়ির বেশ চাপ ছিল। গতিও ছিল শ্লথ।

Advertisement

পুলিশ জানায়, স্কুলগুলিতে গরমের ছুটি চলায় স্কুলবাসের চাপ এখন কম। কলকাতা হাইকোর্টেও গরমের ছুটির কারণে রেড রোড ব্যবহারকারী গাড়ির সংখ্যা কম রয়েছে। এ দিন ডাফরিন রোড-রেড রোডের মোড়, এজেসি বসু রোড, মেয়ো রোড, কিংস ওয়ে-তে অনেক বেশি সংখ্যায় সার্জেন্ট, অফিসার ও ট্রাফিক-কর্মীরা ছিলেন যান চলাচল নিয়ন্ত্রণ করতে। শপথগ্রহণ অনুষ্ঠানের প্রস্তুতি খতিয়ে দেখতে এ দিন সন্ধ্যায় রেড রোডে যান পুলিশ কমিশনার রাজীব কুমার।

পুলিশ সূত্রে খবর, বি বা দী বাগের অফিসপাড়া থেকে পার্ক স্ট্রিট, রবীন্দ্র সদন এবং দ্বিতীয় হুগলি সেতু যাওয়ার অন্যতম ব্যস্ত রাস্তা রেড রোড। সেটি বন্ধ থাকায় পার্ক স্ট্রিট মুখী গাড়িগুলিকে ডাফরিন রোড, আউট্রাম রোড
দিয়ে ঘুরিয়ে দেওয়া হয়। অন্য দিকে, দ্বিতীয় হুগলি সেতু ও রবীন্দ্র সদন মুখী গাড়িগুলিকে পাঠানো হয় ডাফরিন রোড, খিদিরপুর রোড ও কিংস ওয়ে দিয়ে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন