Kolkata Metro

চাঁদনি চক মেট্রো স্টেশনে খুলে গেল সিঁড়ির একাংশ, পায়ে চোট যাত্রীর, রক্ষণাবেক্ষণ নিয়ে প্রশ্ন

যাত্রীদের অভিযোগ, চাঁদনি চক মেট্রো স্টেশনে সিঁড়ির ওই অংশটি দীর্ঘ দিন ধরেই নড়বড়ে অবস্থায় ছিল। মেরামত করার আবেদন জানানো হলেও মেট্রো কর্তৃপক্ষ তা কানে তোলেননি বলে অভিযোগ তাঁদের।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৩ ১৫:৫৬
Share:

সিঁড়ির ধাপ খুলে যাওয়ায় পড়ে গিয়ে চোট পান এই যাত্রী। —নিজস্ব চিত্র।

কলকাতার চাঁদনি চক মেট্রো স্টেশনে খুলে গেল সিঁড়ির একাংশ। বৃহস্পতিবার দুপুরের এই ঘটনায় পায়ে চোট পেয়েছেন এক যাত্রী। পায়েল দত্ত সাধু নামের ওই যাত্রীর বক্তব্য, আগে থেকেই বাঁ পায়ে চোট ছিল তাঁর। বৃহস্পতিবার সিঁড়ি দিয়ে মেট্রো স্টেশন থেকে বেরোনোর মুখে হঠাৎই একটি ধাপের নড়বড়ে একটি অংশ খুলে যায়। পা মুচকে পড়ে যান তিনি। এই ঘটনায় মেট্রোর রক্ষণাবেক্ষণ নিয়ে প্রশ্ন তুলেছেন যাত্রীদের একাংশ।

Advertisement

যাত্রীদের অভিযোগ, চাঁদনি চক মেট্রো স্টেশনে সিঁড়ির ওই অংশটি দীর্ঘ দিন ধরেই নড়বড়ে অবস্থায় ছিল। মেরামত করার আবেদন জানানো জানানো হলেও মেট্রো কর্তৃপক্ষ তা কানে তোলেননি বলে অভিযোগ যাত্রীদের। এক যাত্রীর কথায়, “আমরা টাকা দিয়ে টিকিট কেটে মেট্রোয় উঠি। তার বিনিময়ে মেট্রো আমাদের কী পরিষেবা দিচ্ছে? বড় কোনও দুর্ঘটনা ঘটলে তার দায়িত্ব কি কর্তৃপক্ষ নেবেন?” এই প্রসঙ্গে মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানান, শীঘ্রই বিষয়টি দেখা হবে।

চোট লাগার পরেই আহত যাত্রী পায়ে হাত দিয়ে বসে পড়েন। তাঁকে ধরে স্থানীয় চিকিৎসাকেন্দ্রে নিয়ে যান অন্য যাত্রীরা। প্রাথমিক চিকিৎসার পর তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। তবে দিনের ব্যস্ত সময়ে গুরুত্বপূর্ণ স্টেশনে এই ঘটনা ঘটায় মেট্রোর উপরে ক্ষোভ উগরে দিয়েছেন যাত্রীরা। কর্তৃপক্ষ আগেই কেন সিঁড়ির ওই অংশটি মেরামত করেননি, তাই নিয়েও প্রশ্ন তুলেছেন যাত্রীরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন