Arrest

ভুয়ো গোয়েন্দা অফিসার সেজে সিভিক ভলান্টিয়ারকে মারধর, ধৃত

পুলিশ জানিয়েছে, ধৃতের নাম রাজা দাস। বাড়ি নিউ টাউনে। মঙ্গলবার বিকেলে তাকে শিয়ালদহ স্টেশনের সামনে থেকে গ্রেফতার করে এন্টালি থানার পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ০৭:৫৭
Share:

—প্রতীকী চিত্র।

ভুয়ো গোয়েন্দা অফিসার সেজে সিভিক ভলান্টিয়ারকে মারধর এবং ভয় দেখানোর অভিযোগে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম রাজা দাস। বাড়ি নিউ টাউনে। মঙ্গলবার বিকেলে তাকে শিয়ালদহ স্টেশনের সামনে থেকে গ্রেফতার করে এন্টালি থানার পুলিশ। ধৃতের থেকে খেলনা বন্দুক, ভুয়ো পরিচয়পত্র, ফাইবারের লাঠি বাজেয়াপ্ত করেছে পুলিশ। ধৃত নিজেকে লালবাজারের ওয়াচ শাখার গোয়েন্দা বলে দাবি করতেন।

Advertisement

পুলিশ সূত্রের খবর, ওই দিন বিকেলে শিয়ালদহ স্টেশনের কাছে বাসস্ট্যান্ডে বসে ছিলেন মগরাহাটের এক সিভিক ভলান্টিয়ার। পুলিশের কাছে তাঁর অভিযোগ, ওই সময়ে সেখানে আসেন রাজা। নিজেকে পুলিশ অফিসার পরিচয় দিয়ে অভিযোগকারী সিভিক ভলান্টিয়ারকে সেখান থেকে সরে যেতে বলেন। সরে যেতে বলার কারণ জানতে চাইলে অভিযুক্ত নিজেকে পুলিশ বলে পরিচয় দেন এবং অভিযোগ, ওই সিভিক ভলান্টিয়ারকে তিনি মারধর করেন ও গ্রেফতার করার হুমকি দেন। পুলিশ জানায়, অভিযুক্তের হাবভাবে সন্দেহ হওয়ায় ওই সিভিক ভলান্টিয়ার শিয়ালদহে ডিউটিরত এক ট্র্যাফিক সার্জেন্টকে পুরো ঘটনা জানান। অভিযোগ, সেখানে উপস্থিত সার্জেন্টের সঙ্গেও দুর্ব্যবহার করেন অভিযুক্ত। তাতে সন্দেহ আরও গভীর হয়। এক পুলিশ অফিসার জানান, অভিযুক্ত যুবক প্রথমে নিজেকে ভারত সরকারের অ্যাটমিক এনার্জি বিভাগের কর্মী বলেন এবং একটি পরিচয়পত্র দেখান। যা দেখে সন্দেহ বাড়ে ওই পুলিশ আধিকারিকদের। খবর পেয়ে সেখানে পৌঁছন এন্টালি থানার পুলিশকর্মীরা। এলাকায় খোঁজ নিয়ে তদন্তকারীরা জানতে পারেন, ওই এলাকায় রাজা নিজেকে পুলিশ অফিসার বলে পরিচয় দিয়ে এবং গ্রেফতারের ভয় দেখিয়ে টাকা আদায় করেন।

পুলিশ সূত্রের খবর, এর পরেই কাছের একটি দোকান থেকে ওই যুবকের রাখা খেলনা বন্দুক এবং লাঠি উদ্ধার করে। জানা গিয়েছে, ওই দোকানির কাছে নিজেকে পুলিশ বলে পরিচয় দিয়েই সেগুলো ওই দোকানে রেখেছিলেন রাজা। প্রাথমিক তদদন্তের পরে পুলিশ জানিয়েছে, দীর্ঘদিন ধরেই রাজা ওই এলাকায় গোয়েন্দা পুলিশের অফিসার সেজে টাকা আদায় করতেন।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন