ATM Fraud

ATM fraud: এটিএম প্রতারণার অভিযোগে ধৃত এক

তা না থাকলে টাকা জমা দিলে অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেওয়া হবে বলেন ওই ব্যক্তি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২১ ০৬:২৭
Share:

প্রতীকী ছবি।

এটিএম প্রতারণা করে লক্ষাধিক টাকা তুলে নেওয়ার অভিযোগে এক জনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতের নাম সৌবীর বন্দ্যোপাধ্যায় ওরফে শাহিদ আলম ওরফে জয়দেব রায়। দক্ষিণ ২৪ পরগনার বিষ্ণুপুরের এনায়েতপুর থেকে তাকে গ্রেফতার করে টালিগঞ্জ থানার পুলিশ।

Advertisement

পুলিশ জানায়, এটিএম প্রতারণা করে এক লক্ষ পাঁচ হাজার টাকা হাতিয়ে নেওয়া হয়েছে বলে গত ২৮ অক্টোবর অভিযোগ দায়ের করেছিলেন শরৎ বসু রোডের বাসিন্দা সুদীপ রায়। লিখিত অভিযোগে বছর ষাটের ওই ব্যক্তি জানান, লেক মার্কেটের কাছে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএমে টাকা জমা দিতে গিয়েছিলেন তিনি। সেখানে এক ব্যক্তি তাঁর অ্যাকাউন্টে কেওয়াইসি আপডেট আছে কি না জানতে চান। তা না থাকলে টাকা জমা দিলে অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেওয়া হবে বলেন ওই ব্যক্তি। অভিযুক্ত সুদীপবাবুকে ব্যাঙ্কের সঙ্গে যোগাযোগ করতে বলেন। অভিযোগ, তখনই অভিযুক্ত সুদীপবাবুর এটিএমের পিন দেখে নেন এবং কোনও ভাবে এটিএম কার্ডটি হাতবদল করে অন্য একটি কার্ড দেন। এ দিকে কেওয়াইসি আপডেট রয়েছে কি না, তা দেখতে সুদীপবাবু ব্যাঙ্কে গেলে তখনই টাকা তুলে নেওয়া হয়েছে বলে একাধিক মেসেজ আসে।

তদন্তে নেমে সিসি ক্যামেরার সূত্র ধরে সৌবীরকে গ্রেফতার পুলিশ। ধৃতের বিরুদ্ধে আগেও একাধিক এটিএম প্রতারণার অভিযোগ রয়েছে বলে পুলিশ সূত্রের খবর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন