Medical College and Hospital

ডাক্তারকে হেনস্থায় পুলিশে অভিযোগ দায়ের মৃত তরুণের মা-বাবার বিরুদ্ধে

গত নভেম্বরে ক্যানসার আক্রান্ত দীপঙ্কর পাল নামে এক তরুণ দিন পাঁচেক ওই চিকিৎসকের অধীনে কলকাতা মেডিক্যালে চিকিৎসাধীন ছিলেন। বাড়ি যাওয়ার কয়েক দিন পরে তাঁর মৃত্যু হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৪ ০৭:৪৫
Share:

—ফাইল চিত্র।

ছেলের মৃত্যুর সুবিচার চাইতে হাসপাতালে এসে এক চিকিৎসককে হেনস্থা করার অভিযোগ উঠেছিল ওই তরুণের মা-বাবার বিরুদ্ধে। বুধবার কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে ওই ঘটনাটি ঘটে। বৃহস্পতিবার ওই চিকিৎসক স্বর্ণবিন্দু বন্দ্যোপাধ্যায় ও হাসপাতাল কর্তৃপক্ষের তরফে বউবাজার থানায় লিখিত দু’টি অভিযোগ জমা পরে।

Advertisement

গত নভেম্বরে ক্যানসার আক্রান্ত দীপঙ্কর পাল নামে এক তরুণ দিন পাঁচেক ওই চিকিৎসকের অধীনে কলকাতা মেডিক্যালে চিকিৎসাধীন ছিলেন। বাড়ি যাওয়ার কয়েক দিন পরে তাঁর মৃত্যু হয়। তাতে চিকিৎসায় গাফিলতির অভিযোগ তোলেন দীপঙ্করের বাবা দেবাশিস পাল ও মা সোমা পাল। হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, বুধবার ওই দম্পতি ক্যানসারের ডে-কেয়ার সেন্টারে গিয়ে চেঁচামেচি জুড়ে দেন। এক প্রকার জোর করে স্বর্ণবিন্দুকে নিয়ে আসেন উপাধ্যক্ষের অফিসের সামনে। সেখানে তাঁর সোয়েটার ধরে টানাটানি করে হেনস্থা করা হয় বলেও অভিযোগ। কলকাতা মেডিক্যালের উপাধ্যক্ষ অঞ্জন অধিকারী বলেন, ‘‘এতে চিকিৎসকেরা সকলেই উষ্মা প্রকাশ করেছেন। কয়েক জন রোগীর পরিজনও এসে আপত্তি জানিয়েছেন। মৃতের মা-বাবার প্রতি সমবেদনা থাকলেও চিকিৎসককে হেনস্থা বরদাস্ত করা হবে না। আইন নিজের পথে চলবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন