Crime

বালিকাকে ধর্ষণের দায়ে ২০ বছরের কারাদণ্ড যুবকের

গত বছরের ২৯ জুন রাতে উত্তর কলকাতার বাসিন্দা ওই বালিকা মামার বাড়ি থেকে ফিরছিল। তার মামার বাড়িও একই এলাকায়। তখন ২৫ বছরের যুবক গণেশ তাকে একটি পরিত্যক্ত ক্লাবঘরে জোর করে নিয়ে গিয়ে ধর্ষণ করে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৪ ০৮:০৪
Share:

—প্রতীকী ছবি।

১০ বছরের এক বালিকাকে ধর্ষণের দায়ে এক যুবককে ২০ বছরের সশ্রম কারাদণ্ড দিল শিয়ালদহের বিশেষ পকসো আদালত। সেই সঙ্গে এক লক্ষ টাকা জরিমানা, অনাদায়ে আরও ১০ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে তাকে। বুধবার এই সাজা শুনিয়েছেন বিচারক অনির্বাণ দাস। সাজাপ্রাপ্ত ব্যক্তির নাম গণেশ নস্কর। মঙ্গলবার আদালত তাকে দোষী সাব্যস্ত করেছিল। মামলার সরকারি আইনজীবী অসীম কুমার জানান, নির্যাতিতা বালিকাকে এক লক্ষ টাকা দেওয়ার জন্য জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে আদালত।

Advertisement

আদালত সূত্রের খবর, গত বছরের ২৯ জুন রাতে উত্তর কলকাতার বাসিন্দা ওই বালিকা মামার বাড়ি থেকে ফিরছিল। তার মামার বাড়িও একই এলাকায়। তখন ২৫ বছরের যুবক গণেশ তাকে একটি পরিত্যক্ত ক্লাবঘরে জোর করে নিয়ে গিয়ে ধর্ষণ করে। রাতে নির্যাতিতা বাড়ি ফিরে সব জানায়। সেই রাতেই নাবালিকার পেটে ব্যথা হওয়ায় পরিবারের লোকজন তাকে আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। পরের দিন, ৩০ জুন নাবালিকার পরিবারের তরফে মানিকতলা থানায় অভিযোগ দায়ের হয়। সে দিনই পুলিশ গ্রেফতার করে গণেশকে। এই মামলায় ১১ জন সাক্ষ্য দিয়েছেন বলে জানিয়েছেন অসীম।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন