Coronavirus

তাইল্যান্ডের তরুণীর শ্বাসকষ্টে মৃত্যু শহরে, করোনা ভাইরাসের আতঙ্ক কলকাতায়

হাসপাতাল সূত্রে খবর, ওই তরুণী কলকাতায় বেড়াতে এসেছিলেন। শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে তিনি ভর্তি হন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২০ ২০:৩৯
Share:

প্রতীকী চিত্র।

করোনা ভাইরাসের আতঙ্কে কাঁপছে বিশ্ব। এরই মধ্যে তাইল্যান্ডের এক তরুণীর শ্বাসকষ্টের কারণে মৃত্যুর পর আতঙ্ক ছড়িয়েছে কলকাতাতেও। ওই মহিলা বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সোমবার তাঁর মৃত্যু হয়। করোনা ভাইরাসে আক্রান্ত হয়েই তাঁর মৃত্যু হয়েছে কি না, তা খতিয়ে দেখছে হাসপাতাল। এ বিষয়ে খোঁজ নিচ্ছে স্বাস্থ্য দফতরও।

Advertisement

হাসপাতাল সূত্রে খবর, ওই তরুণী কলকাতায় বেড়াতে এসেছিলেন। শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে তিনি ভর্তি হন। চলছিল পরীক্ষানিরীক্ষাও। শারীরিক পরিস্থিতি খারাপ হওয়ায়, তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল। এ দিন তাঁর মৃত্যু হয়।নোভেল করোনা ভাইরাসের উপসর্গ ইনফ্লুয়েঞ্জার মতোই। সে কারণে বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছে স্বাস্থ্য দফতর।

এর আগে, করোনা ভাইরাসেআক্রান্ত সন্দেহে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হন এক চিনা তরুণী। বেলেঘাটা আইডি সূত্রে খবর, ৬ মাস আগে বিদেশভ্রমণে বেরিয়েছিলেন ২৮ বছরের ওই তরুণী। চিনা নাগরিক ইএম বাইপাসের অন্য একটি হাসপাতালে ভর্তি হন। পরে রাতেই তাঁকে নিয়ে আসা হয় বেলেঘাটা আইডি-তে।

Advertisement

আরও পড়ুন:নিজের সন্তানকে এ ভাবে কেন খুন করলেন মা? কী বলছেন বিশেষজ্ঞেরা
আরও পড়ুন:চিনে মৃতের সংখ্যা বেড়ে ৮০, বন্ধ অফিস, ভাইরাস আতঙ্কে নববর্ষের ছুটি বাড়াল সরকার

করোনা ভাইরাস আক্রান্তদের চিকিৎসার জন্য হাসপাতালে পরিকাঠামো তৈরি রেখেছে রাজ্য সরকার। বর্তমানে আইসোলেশনের পর্যবেক্ষণ ওয়ার্ডে রাখা হয়েছে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন